logo
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৩ ২২:২৭
ঈশ্বরগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ঈশ্বরগঞ্জে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০

ঈশ্বরগঞ্জে বৃহস্পতিবার হিযবুত তাওহিদ এবং ইত্তেফাকুল উলামার সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা বাজারে হিযবুত তাওহিদ এবং ইত্তেফাকুল উলামার সমর্থকদের মধ্যে সংঘর্ষে প্রায় ১০ জন আহত হয়েছেন।

 

বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাছিনুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে বুধবার বিকেলে ওই বাজারে এ সংঘর্ষের  ঘটনা ঘটে।

 

পুলিশ ও স্থানীয় সূত্র থেকে জানা গেছে, গত বুধবার বিকেল ৩টায় ইত্তেফাকুল উলামা উচাখিলা শাখা হিযবুত তাওহিদের বিরুদ্ধে উচাখিলা পাটবাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। পরে সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে লক্ষ্মীগঞ্জ রোডে পৌঁছালে হিযবুত তাওহিদ ও ইত্তেফাকুল উলামা নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে প্রায় ১০ জন আহত হয়েছেন।

 

হিযবুত তাওহিদের সভাপতি হাবিবুর রহমান হাবিব জানান, ২০ রোজার দিন ঈশ্বরগঞ্জ উপজেলার উচাখিলা বাজারে ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছিল। এ সময় ইত্তেফাকুল উলামা ও মুসল্লিরা আমাদের নির্ধারিত স্থানে ইফতার আয়োজনে বাধা দেয়। পরে একই দিন আমরা অন্য জায়গায় ইফতার করি। তখন থেকেই মূলত সমস্যার শুরু।

 

গত শুক্রবার জুমার নামাজের পর উচাখিলা এলাকার তিনটি মসজিদ থেকে কিছু মাদরাসা শিক্ষার্থী আমাদের বিরুদ্ধে বিভিন্ন লিফলেট বিতরণ করে। তখন আমরা পুলিশকে লিখিতভাবে জানালে বিষয়টি দেখার আশ্বাস দেয় পুলিশ। গতকাল ফেসবুকে পোস্ট দিয়ে আমাদের প্রতিহত করার ডাক দেন ইত্তেফাকুল উলামার নেতারা। পরে এ ঘটনার দিন দুপুরে ইত্তেফাকুল উলামার নেতাকর্মীরা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে আমাদের বাড়িঘরে হামলা করার জন্য আসেন। তখন আমরা তাদের প্রতিহত করি। এতে আমাদের পাঁচজন কর্মী আহত হয়েছেন।

 

ইত্তেফাকুল উলামার উচাখিলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আখতারুজ্জামান জানান, হিযবুত তাওহিদ ইসলামবিরোধী কার্যক্রম পরিচালনা করায় সাধারণ মানুষকে সুপথে ফেরাতে কর্মসূচি দেয়া হয়। সভা শেষে মিছিল শুরু করতেই তারা হামলা চালায়। এতে পাঁচ থেকে সাতজনের বেশি নেতাকর্মী আহত হয়েছেন।

 

ওসি মোস্তাছিনুর রহমান জানান, বুধবার বিকেলে সংবাদ পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় এখনো কোনো পক্ষ অভিযোগ দায়ের করেনি।

 

ভোরের আকাশ/আসা