logo
আপডেট : ৩ মে, ২০২৩ ১৫:১৪
টাকা দিয়েও ফরম পূরণ হয়নি, এসএসসি পরীক্ষা দিতে পারছে না শিমু
ডিমলা (নীলফামারী) প্রতিনিধি

টাকা দিয়েও  ফরম পূরণ হয়নি, এসএসসি পরীক্ষা দিতে পারছে না শিমু

ভুক্তভোগী শিক্ষার্থী শিমু আক্তার

নীলফামারীর ডিমলায় ফরম পূরণের টাকা জমা দিলেও এক শিক্ষার্থীর এসএসসি পরীক্ষা দেয়া হচ্ছে না বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এ ঘটনায় গত বৃহস্পতিবার ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ওই শিক্ষার্থীর বাবা। ডিমলা উপজেলার খগা বড়বাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা আক্তার লিজার বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিক্ষার্থী শিমু আক্তার উপজেলার নিজ সুন্দরখাতা গ্রামের রবিউল ইসলামের মেয়ে। ওই বিদ্যালয়ের মানবিক শাখা থেকে এবার এসএসসি পরীক্ষা দেয়ার কথা ছিল তার।

 

উল্লেখ্য, বিদ্যালয়ের প্রধান শিক্ষককে যথাসময়ে শিমু আক্তারের ফরম পূরণের জন্য ২ হাজার ৪০০ টাকা জমা দেয়া হয়। কিন্তু প্রধান শিক্ষক ওই শিক্ষার্থীর ফরম পূরণ করেননি।

 

সম্প্রতি পরীক্ষার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড নিতে বিদ্যালয়ে গেলে প্রধান শিক্ষক জানান, শিমুর ফরম পূরণ হয়নি। পরে প্রধান শিক্ষকের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বিভিন্ন তালবাহানা করে সময়ক্ষেপণ করেন। পরীক্ষা দিতে না পারায় ওই শিক্ষার্থী মানসিকভাবে ভেঙে পড়েছেন বলে অভিযোগে বলা হয়েছে।

 

রবিউল ইসলাম বলেন, প্রধান শিক্ষকের এ রকম অবহেলার কারণে আমার মেয়ের এসএসসি পরীক্ষার ফরম পূরণ হয়নি। ফরম পূরণের জন্য আরো ৬ হাজার টাকা চেয়েছেন তিনি। আমি গরিব মানুষ এত টাকা কোথায় পাব।

 

তিনি বলেন, ‘পরীক্ষা দিতে না পেরে যদি আমার মেয়ের কিছু হয়ে যায় এর দায়ভার কে নেবে।

 

শিমু আকতার বলেন, ‘আমি প্রধান শিক্ষককে ফরম পূরণের টাকা জমা দিয়েছি। এখন জানতে পারি আমার এসএসসি ফরম পূরণ হয়নি। ভুল করে আমার নামের আরেকজন ঝড়েপড়া শিক্ষার্থীর ফরম পূরণ হয়েছে। এখন প্রধান শিক্ষক আমাকে এক বছর অপেক্ষা করতে বলছেন। আমি এর বিচার চাই।’

 

ভোরের আকাশ/নি