logo
আপডেট : ৭ মে, ২০২৩ ১৬:৩৩
ফুলবাড়ীতে ধান-চাল সংগ্রহ শুরু
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

ফুলবাড়ীতে ধান-চাল সংগ্রহ শুরু

ফুলবাড়ীতে ধান-চাল সংগ্রহ শুরুর উদ্বোধন শেষে মোনাজাতে অংশ নেন অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজারসহ (এমপি) অন্যরা

ফুলবাড়ী উপজেলা খাদ্য গুদামে ধান-চাল সংগ্রহ শুরু হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টায় ফুলবাড়ী উপজেলা খাদ্য গুদামে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধনের সভাপতিত্ব করেন ফুলবাড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাফর আরিফ চৌধুরী।

 

এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাড. মোস্তাফিজুর রহমান ফিজার (এমপি)। বক্তব্য শেষে ফিতা কেটে ইরি-বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করেন।উদ্বোধন শেষে মহান সৃষ্টিকর্তার কাছে দোয়া ও মোনাজাত করেন মওলানা রোস্তম আলী। এ সময় উপস্থিত ছিলেন, ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন।

 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আমিন অটো রাইস মিলের স্বত্বাধিকারী ও বিশিষ্ট সমাজসেবক মো. রুহুল আমিন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মঈনুদ্দিন, উপজেলা খাদ্য গুদামের খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহমুদ মো. ইমরান, মাদিলাহাট খাদ্যগুদামের খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রওশন আলী, ফুলবাড়ী চালকল মালিক গ্রুপের সভাপতি মো. সামছুুল মণ্ডল, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মো. শফিকুল ইসলাম বাবু, ফুলবাড়ী উপজেলা প্রাণ কোম্পানির ডিজিএম মো. জাকারিয়া জাকির, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আশরাফুল ইসলাম ডাবলু, ফুলবাড়ী থানার ওসি মো. আশ্রাফুল আলম, বেতদিঘী ইউপি চেয়ারম্যান শাহ আব্দুর কুদ্দুস, উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, উপজেলা ধান ও চাল সংগ্রহ ও মনিটরিং কমিটির সদস্য কৃষক প্রতিনিধি অম্বরীশ রায় চৌধুরীসহ  স্থানীয় মিল মালিক গ্রুপের সব সদস্যগণ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

 

চলতি বছর সরকার কৃষকদের কাছ থেকে সরাসরি প্রতি কেজি ধান ৩০ ও মিল মালিকদের কাছ থেকে ৪৪ টাকা কেজি দরে চাল ক্রয় করবেন। আয়োজনে ছিল ফুলবাড়ী উপজেলা খাদ্য বিভাগ।

 

ভোরের আকাশ/মি