logo
আপডেট : ৭ মে, ২০২৩ ১৮:২৪
খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে রিট খারিজ
নিজস্ব প্রতিবেদক

খুলনা ওয়াসার এমডির বিরুদ্ধে রিট খারিজ

খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক(এমডি) প্রকৌশলী মো. আবদুল্লাহ’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের অনুসন্ধান চেয়ে করা রিট আবেদন সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

 

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রোববার এ আদেশ দিয়েছেন। আদালতে রিট আবেদনকারী পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট এমাদুল হক বশির। এর আগে দুর্নীতি দমন কমিশন(দুদক) খুলনা ওয়াসার এমডি প্রকৌশলী মো. আবদুল্লাহ’র বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করে অভিযোগের সত্যতা পায়নি। এ সংক্রান্ত একটি প্রতিবেদন হাইকোর্টে দাখিল করার পর রিট আবেদনটি খারিজ করা হয়েছে বলে জানান অ্যাডভোকেট এমাদুল হক বশির।

 

২০০৯ সালের ২৫ অক্টোবর ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ৩ বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ পান প্রকৌশলী মো. আবদুল্লাহ। এরপর তিনি পুনর্নিয়োগ পেয়েছেন। নিয়োগের শর্ত অনুযায়ী প্রতি মাসে ৪১ হাজার টাকা বাড়ি ভাড়াসহ মোট ২ লাখ ৫০ হাজার টাকা সম্মানী পান ওয়াসার এমডি। এর মধ্যে আয়কর ও অন্যান্য সরকারি খরচ বাদ দিয়ে তিনি ২ লাখ ১৬ হাজার টাকা উত্তোলন করেন।

 

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, ২০০৯ সালের অক্টোবর মাস থেকে জেলা পরিষদের গেস্টহাউস রূপসার দ্বিতীয় তলার ১ নম্বর কক্ষটি ভাড়া নেন প্রকৌশলী আবদুল্লাহ। ২০১৩ সালের ১ সেপ্টেম্বর তিনি কক্ষ পরিবর্তন করে ২ নম্বর সাধারণ কক্ষে ওঠেন। সেই থেকে এখনো কক্ষটি ব্যবহার করছেন তিনি। তার বিরুদ্ধে অভিযোগ, প্রায় ১০ বছর ধরে এই কক্ষটি দখল করে আছেন প্রকৌশলী মো. আবদুল্লাহ। দুই শয্যার কক্ষটির ভাড়া মাসে ৬ হাজার টাকা। তিনি দেন ৩ হাজার টাকা।

 

এনিয়ে সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়। এই প্রতিবেদন যুক্ত করে গত ২১ মার্চ রিট আবেদন দাখিল করা হয়।

 

ভোরের আকাশ/মি