logo
আপডেট : ৭ মে, ২০২৩ ১৮:৫৪
আনা হচ্ছিল মিয়ানমার থেকে
চা পাতার বস্তায় ১২০ কোটি টাকার আইস, আটক ৪
স্টাফ রিপোর্টার, কক্সবাজার

চা পাতার বস্তায় ১২০ কোটি টাকার আইস, আটক ৪

র‌্যাবের হাতে আটক চারজন

কক্সবাজারের উখিয়ায় অভিযান চালিয়ে ২৪ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথসহ (আইস) ৪ জনকে আটক করেছে র‌্যাব। জব্দ করা আইসের আনুমানিক বাজারমূল্য ১২০ কোটি টাকা।

 

শনিবার দিবাগত রাতে উপজেলার পালংখালি সফিউল্লাহ কাটা এলাকা থেকে আইসসহ তাদের আটক করা হয়।

 

রোববার দুপুর ১২টায় র‌্যাব-১৫-এর কক্সবাজার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

 

আটককৃতরা হলেন-উখিয়ার পালংখালীর মৃত সিরাজুল ইসলামের দুই ছেলে ইমরান প্রকাশ ইরান মাঝি (৩৩) ও মো. রুবেল প্রকাশ রুবেল, উখিয়ার রাজাপালংয়ের মৃত আলী আহাম্মদের ছেলে মো. আলাউদ্দিন (৩৫) (বরখাস্তকৃত পুলিশ সদস্য) ও টেকনাফের মৃত আব্দুল করিমের ছেলে জয়নাল আবেদীন প্রকাশ কালা বদা (৩৭)।

 

খন্দকার আল মঈন বলেন, গোপন খবরের ভিত্তিতে শনিবার রাতে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা এলাকায় অভিযান চালানো হয়। এ সময় আইসসহ চারজনকে আটক করা হয়। চালানটি পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে চা-পাতার বস্তায় করে বাংলাদেশে আনা হচ্ছিল।

 

তিনি বলেন, মাদক পরিবহনের কারণেই বাংলাদেশ পুলিশ থেকে চাকরিচ্যুত হন আলাউদ্দিন। এরপরও সীমান্ত এলাকা দিয়ে তিনি পুনরায় মাদক কারবার চালিয়ে আসছিলেন। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের করে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে ।

 

স্থানীয় একাধিক সূত্রের দাবী, পালংখালী ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য জাফরুল ইসলাম বাবুলসহ আরো একজন জনপ্রতিনিধি এই আইসের মূল মালিক। ইউপি সদস্য জাফরুলের মোবাইল ফোন বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

 

ভোরের আকাশ/আসা