logo
আপডেট : ১০ মে, ২০২৩ ১৬:০৯
প্রকল্পে অনিয়ম: মেহেরপুর পৌর মেয়রের কাছে ব্যাখ্যা চেয়ে মন্ত্রণালয়ের চিঠি
নিজস্ব প্রতিবেদক

প্রকল্পে অনিয়ম: মেহেরপুর পৌর মেয়রের কাছে ব্যাখ্যা চেয়ে মন্ত্রণালয়ের চিঠি

মেহেরপুর পৌরসভায় বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের পরিবীক্ষণ প্রতিবেদনে বিভিন্ন ত্রুটি ও অনিয়ম উঠে এসেছে। এ বিষয়ে পৌরসভার মেয়রের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

 

গত ২ মে মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো: আব্দুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে আগামী ১০ কর্মদিবসের মধ্যে দফাওয়ারি জবাব দিতে চিঠিতে মেয়রকে নির্দেশ দেওয়া হয়েছে।

 

সম্প্রতি স্থানীয় সরকার বিভাগ থেকে মেহেরপুর পৌরসভার মেয়রের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

 

চিঠিতে বলা হয়েছে, পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) পরিচালক মোহাম্মদ নাছিম আহমেদ গত ১০ ও ১১ ফেব্রুয়ারি এলজিইডি থেকে মেহেরপুর পৌরসভায় বাস্তবায়নাধীন তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নীতকরণ (সেক্টর) (১ম সংশোধিত) (ইউজিপি-৩) শীর্ষক প্রকল্পের পরিবীক্ষণ প্রতিবেদন দাখিল করেছেন।

 

এ প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে বিভিন্ন ত্রুটি ও অনিয়ম সংঘটিত রয়েছে মর্মে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

 

মেহেরপুর পৌরসভায় প্রকল্পের অনিয়ম বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো: আব্দুর রহমান দৈনিক ভোরের আকাশকে বলেন, এ প্রকল্পে কি কি অনিয়ম হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এ প্রকল্পের অনিয়মকে চিহ্নিত করার জন্য একটা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি সরেজমিনে গিয়ে তদন্ত করে প্রতিবেদন দিলে প্রয়োজনীয় ব্যবস্থ নেওয়া হবে।

 

তিনি আরও বলেন, এই প্রকল্পের তদন্তের জন্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তা দ্বারা একটি শক্তিশালী তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এক সপ্তাহের মধ্যে চুড়ান্ত প্রতিবেদন আমাদের হাতে চলে আসবে।

 

চিঠিতে আরও বলা হয়, এ প্রকল্পের পরিবীক্ষণ প্রতিবেদনে বর্ণিত অনিয়মগুলোর বিষয়ে আগামী ১০ কর্মদিবসের মধ্যে দফাওয়ারি জবাব দিতে অনুরোধ করা হলো।

 

ভোরের আকাশ/নি