logo
আপডেট : ১৭ মে, ২০২৩ ১২:২৭
সিসিক নির্বাচনে কে হচ্ছেন নৌকার প্রতিপক্ষ?
সিলেট প্রতিনিধি

সিসিক নির্বাচনে কে হচ্ছেন নৌকার প্রতিপক্ষ?

সিসিক নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা

আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচন ঘিরে ব্যস্ত সময় পার করছেন মেয়র প্রার্থীরা।

 

বাংলাদেশ আওয়ামী লীগের নমিনেশন বোর্ড যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জান চৌধুরীকে নমিনেশন দিয়ে চমক দেখালেও বিএনপি নির্বাচনে না আসার ঘোষণায় বর্তমান মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী কৌশলী ভূমিকায় এগুচ্ছেন।

 

মেয়র নির্বাচনে অংশগ্রহণ করার বিষয় এখনো পরিষ্কার করেননি আরিফুল হক চৌধুরী। এ সুযোগকে কাজে লাগিয়ে মাঠে সক্রিয় জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। বাবুল সিলেটের একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসেবে পরিচিত।

 

তবে আরিফুল হক চৌধুরীর বিভিন্ন বক্তব্য ও গণসংযোগ দেখে শহরের অনেক সাধারণ ভোটারের ধারণা, শেষ পর্যন্ত আরিফুল হক চৌধুরী নির্বাচনে অংশ নিতে পারেন।

 

অন্যদিকে যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনোয়ারুজ্জামান চৌধুরী আওয়ামী লীগের নমিনেশন পাওয়ার পর থেকে সিলেট আওয়ামী লীগের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

 

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্য নেই। ঐক্যবদ্ধভাবে কাজ করলে আওয়ামী লীগ ও নৌকার বিজয় সম্ভব।

 

আনোয়ারুজ্জামান চৌধুরী যুক্তরাজ্য আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থাকলেও বিগত সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক মেয়র প্রয়াত বদরউদ্দীন আহমদ কামরান ও বিগত জাতীয় নির্বাচনে সিলেট-১ আসনে বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের নির্বাচনী প্রচারে সক্রিয় ভূমিকা পালন করেন।

 

নগরীর সাধারণ ভোটারদের অনেকের ধারণা, আনোয়ারুজ্জামান চৌধুরী দীর্ঘদিন থেকে পরিকল্পিতভাবে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

 

নগরীর এক মতবিনিময় সভায় আনোয়ারুজ্জামান চৌধুরী অভিযোগ করেন, বর্তমান সরকার সিলেট সিটি করপোরেশনের উন্নয়নের জন্য প্রায় ২৮০০ কোটি টাকা বরাদ্দ দিলেও অপরিকল্পিত উন্নয়নের জন্য নগরবাসী তার সুফল পাচ্ছে না। অনেক উন্নয়ন প্রকল্পে দুর্নীতি হয়েছে বলে তিনি দাবি করেন।

 

আনোয়ারুজ্জামান চৌধুরী আরো বলেন, একটু বৃষ্টি হলেই সিলেট শহরে জলাবদ্ধতা সৃষ্টি হয়। মশার উপদ্রবে অতিষ্ঠ নগরবাসী। সিলেট শহর একটি আবর্জনার শহরে পরিণত হয়েছে। প্রবাসী অধ্যুষিত সিলেট সিটি করপোরেশনকে পরিকল্পিত উন্নয়নের মধ্য দিয়ে একটি স্মার্ট নগরে পরিণত করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন আনোয়ারুজ্জামান চৌধুরী।

 

আওয়ামী লীগ থেকে আনোয়ারুজ্জামান চৌধুরী ছাড়াও জাতীয় পার্টি থেকে নজরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাহমুদুল হাসান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল হানিফ কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান, শামসুন নূর তালুকদার ও মোহাম্মদ সালাউদ্দিন রিমন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

 

এদিকে বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী আগামী ২০ তারিখ একটি জনসভার মাধ্যমে নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে নগরবাসীকে পরিষ্কার করবেন বলে জানান।

 

ভোরের আকাশ/নি