logo
আপডেট : ১৮ মে, ২০২৩ ১৬:২৬
খুলনা সিটি নির্বাচনে ৭ প্রার্থীর ৩ জনের মনোনয়ন বৈধ
খুলনা ব্যুরো

খুলনা সিটি নির্বাচনে ৭ প্রার্থীর ৩ জনের মনোনয়ন বৈধ

ভোটারদের স্বাক্ষর জালিয়াতি ও আয়কর রিটার্ন দাখিল না করায় খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জাকের পার্টির প্রার্থীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

 

বৃহস্পতিবার সকাল ১০টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে তাদের মনোনয়ন বাতিল বলে ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন।

 

মেয়র পদে মনোনয়ন বাতিল হওয়া চারজন হলেন- জাকের পার্টির এসএম সাব্বির হোসেন, স্বতন্ত্রপ্রার্থী এসএম শফিকুর রহমান, আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী ও সৈয়দ কামরুল ইসলাম।

 

মেয়র পদে বৈধ প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত তালুকদার আব্দুল খালেক, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মো. আব্দুল আউয়াল ও জাতীয় পার্টি মনোনীত মো. শফিকুল ইসলাম মধু।

 

রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দীন বলেন, স্বতন্ত্রপ্রার্থীদের মনোনয়নপত্রের সঙ্গে সমর্থন করা ৩০০ ভোটারের নাম ও তাদের স্বাক্ষর দিতে হয়। কিন্তু স্বতন্ত্র মেয়রপ্রার্থী আল আমিন মো. আব্দুল্লাহ চৌধুরী, এস এম শফিকুর রহমান ও সৈয়দ কামরুল ইসলাম ভোটারদের সই জালিয়াতি করে জমা দেন। এ কারণে তাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

 

রিটার্নিং কর্মকর্তা আরও বলেন, মনোনয়নপত্রের সঙ্গে আয়কর রিটার্ন দাখিল না করায় জাকের পার্টির প্রার্থী এসএম সাব্বির হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তারা তিন দিনের মধ্যে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে আপিল করতে পারবেন।

 

এদিকে বৃহস্পতিবার বেলা ১১টা থেকে সাধারণ ৩১টি ওয়ার্ডের ১৪৯ জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ১০টি ওয়ার্ডের ৩৯ জন নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাছাই কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

 

ভোরের আকাশ/নি