logo
আপডেট : ২০ মে, ২০২৩ ১৫:১৪
চাঁদখানা ইউপি উপনির্বাচনে কে হচ্ছেন চেয়ারম্যান
নীলফামারী প্রতিনিধি

চাঁদখানা ইউপি উপনির্বাচনে কে হচ্ছেন চেয়ারম্যান

আসছে আগামী ২৫ মে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার চাঁদখানা ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে কে হচ্ছেন চেয়ারম্যান?

 

এমন প্রশ্ন জনমনে ঘুরপাক খাচ্ছে।

 

চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে চলছে চায়ের টেবিলে, হাটে-বাজারে ব্যাপক আলোচনা-সমালোচনা। কার হাতে যাচ্ছে আগামী চার বছরের জন্য ইউনিয়ন পরিষদের শাসনভার।

 

এক কথায়, উপনির্বাচনকে ঘিরে চেয়ারম্যান প্রার্থীদের রাতের ঘুম এখন হারাম হয়ে গেছে। ঘুম নেই সমর্থকদেরও। সোশ্যাল মিডিয়া থেকে শুরু করে প্রচার-মিটিং-মিছিলসহ চলছে উঠান বৈঠক।

 

নাম প্রকাশ না করার শর্তে একাধিক ভোটার বলেন, এখন পর্যন্ত মাঠে এগিয়ে আছেন নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান যাদু এবং খায়রুল আলম।

 

অপরদিকে আরেক ভোটার বলেন, আব্দুল বারেক এবং শফিকুল ইসলাম শফি এগিয়ে আছেন স্থান ভেদে। চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থক অভিযোগ করে বলেন, ইভিএমে ভোট কারচুপি হবে না তো। আমরা সাধারণ মানুষ মেশিনে ঠিকঠাক ভোটও দিতে পারব না।

 

আবার শোনা যায়, ইভিএমে নাকি ভোট কারচুপি হয়। দিন যতই ঘনিয়ে আসছে ভোটারের মধ্যে বইছে আনন্দের উচ্ছাস। এই প্রথম তারা ইভিএমে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে যাচ্ছেন। চাঁদখানা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৪৭৭।

 

নির্বাচনে আইনশৃঙ্খলা বিষয়ে কথা হলে কিশোরগঞ্জ থানার ওসি রাজীব কুমার রায় নিশ্চিত করে জানান, কোনোরকমের অরাজকতা, নাশকতা, বিশৃঙ্খলা ছাড়াই সবার সহযোগিতা ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

আইনশৃঙ্খলা বাহিনী এ বিষয়ে বদ্ধপরিকর।

 

গত ৬ ফেব্রুয়ারিতে চাঁদখানা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত হাফিজার রহমান হাফির মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন এবং পূর্ণ তফসিলে আগামী ২৫ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

ভোরের আকাশ/নি