logo
আপডেট : ৩১ মে, ২০২৩ ১৭:১৫
বহিষ্কার হলেও রাসিক নির্বাচনে লড়বেন বিএনপির ১৫ নেতা
ভোরের আকাশ ডেস্ক

বহিষ্কার হলেও রাসিক নির্বাচনে লড়বেন বিএনপির ১৫ নেতা

দলীয় সিদ্ধান্ত না মেনে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে লড়ছেন বিএনপির অন্তত ১৫ জন নেতা। তবে তাদের বেশিরভাগই সাবেক।

 

এ বিষয়ে দলীয় নেতারা বলছেন, যারা নির্বাচন করছেন, তারা এখন দলে নেই। কেউ কেউ বিএনপির রাজনীতি ছেড়েছেন। এর মধ্যে কেউ দলের কোনো পদে থাকলে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।

 

এর আগে গত ২১ মে মহানগর বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলীয় নেতাদের নির্বাচনে অংশ না নেয়ার জন্য কড়াভাবে সতর্ক করে দেয়া হয়েছিল। সংবাদ সম্মেলনে দলের শীর্ষ নেতারা বলেছেন, ‘দলের কেউ নির্বাচনে অংশ নিলে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে। তারা বিশ্বাসঘাতক ও জাতীয় বেইমান হিসেবে দলের কাছে চিহ্নিত থাকবেন। জনগণের সামনে তাদের জবাবদিহি করতে হবে।’

 

সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান, কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সম্পাদক শফিকুল ও মহানগর বিএনপির আহব্বায়ক এরশাদ আলী উপস্থিত ছিলেন।

 

গত ২৫ মে মেয়র পদে চার, সাধারণ কাউন্সিলর পদে ১১৭ এবং সংরক্ষিত নারী ওয়ার্ডে ৪৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে আঞ্চলিক নির্বাচন অফিস। এর মধ্যে সাধারণ কাউন্সিলর পদে ১২ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে তিন বিএনপি নেতার মনোনয়নপত্র রয়েছে। তাদের মধ্যে পাঁচজন বর্তমান কাউন্সিলর ও দুজন সংরক্ষিত নারী ওয়ার্ডের কাউন্সিলর।

 

বিএনপির যেসব নেতা ভোটের মাঠে রয়েছেন, তারা হলেন ৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন একই ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ফজলে কবীর, ৩ নম্বর ওয়ার্ডে রাজপাড়া থানা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, ৬ নম্বর ওয়ার্ডে রাজপাড়া থানা বিএনপির সাবেক সহ-সাধারণ সম্পাদক বদিউজ্জামান, ১১ নম্বর ওয়ার্ডে বোয়ালিয়া থানা বিএনপির সাবেক সভাপতি আবু বাক্কার, ১৪ নম্বর ওয়ার্ডে মহানগর যুবদলের সাবেক সহসভাপতি মো. টুটুল, ১৫ নম্বর ওয়ার্ডে সাবেক যুবদল নেতা আবদুস সোবহান, ১৬ নম্বর ওয়ার্ডে শাহমখদুম থানা যুবদলের সাবেক সভাপতি বর্তমান কাউন্সিলর বেলাল আহম্মেদ, ১৮ নম্বর ওয়ার্ডে মহানগর যুবদলের সাবেক নির্বাহী সদস্য শহিদুল ইসলাম, ১৯ নম্বর ওয়ার্ডে মহানগর যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নূরুজ্জামান, ২৭ নম্বর ওয়ার্ডে মহানগর বিএনপির সাবেক সহসভাপতি বর্তমান কাউন্সিলর আনোয়ারুল আমিন, ২৮ নম্বর ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সাবেক ছাত্রদল নেতা আশরাফুল হাসান এবং ২৯ নম্বর ওয়ার্ডে মহানগর যুবদলের আহব্বায়ক কমিটির সদস্য সাইদুর রহমান।

 

সংরক্ষিত ৮ নম্বর ওয়ার্ডে লড়ছেন মহানগর মহিলা দলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক বর্তমান কাউন্সিলর শাহানাজ বেগম, ৫ নম্বর ওয়ার্ডে মহানগর মহিলা দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বর্তমান কাউন্সিলর শামসুন্নাহার ও ৩ নম্বর ওয়ার্ডে নগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক বর্তমান কাউন্সিলর মুসলিমা বেগম।

 

ভোরের আকাশ/নি