logo
আপডেট : ১২ জুন, ২০২৩ ১৪:৫৯
বারান্দায় অফিস করলেন নবাগত অধ্যক্ষ, এলাকায় চাঞ্চল্য
জামালপুর প্রতিনিধি

বারান্দায় অফিস করলেন নবাগত অধ্যক্ষ, এলাকায় চাঞ্চল্য

অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ

বারান্দার টেবিলে বসে অফিস করেছেন ইসলামপুর সরকারি কলেজের নবাগত অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ। অধ্যক্ষের কক্ষ তালা লাগানো থাকায় তিনি বারান্দায় বসে অফিস করেছেন।

 

তবে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দাবি, সরকারিভাবে অধ্যক্ষ যোগাদানের কোনো চিঠি না পাওয়ায় অধ্যক্ষের কক্ষ বন্ধ রয়েছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 

জানা গেছে, গত ৬ জুন সরকারি এক প্রজ্ঞাপনে শিক্ষা ক্যাডারের ১৪তম বিসিএসের নিয়োগপ্রাপ্ত টাঙ্গাইলের সরকারি মুজিব কলেজের অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদকে সরকারি ইসলামপুর কলেজে সংযুক্ত করা হয়।

 

গত ৮ জুন যথাসময়ে অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ ইসলামপুর সরকারি কলেজে যোগদান করেন। ওইদিন ফুল দিয়ে তাকে বরণ করেন শিক্ষক-কর্মচারীরা। তবে ওই অনুষ্ঠানে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ (উপাধ্যক্ষ) ফরিদ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন না।

 

রোববার অধ্যক্ষ ড. ছদরুদ্দীন আহমদ কলেজে উপস্থিত হলে অধ্যক্ষের কক্ষ তালাবন্ধ থাকায় বারান্দায় বসে অফিসিয়াল কাজ পরিচালনা করেন তিনি। এ সময় অধ্যক্ষ ও উপাধ্যক্ষ উভয়ের অফিস কক্ষ তালাবন্ধ ছিল।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, অধ্যক্ষ বারান্দায় বসে অফিসিয়ালি কাজ পরিচালনা করছেন। আর শিক্ষক-কর্মচারীরা বিভিন্ন স্থানে জটলা করছেন।

 

ইসলামপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক আহসান হাবিব রাজা সাংবাদিকদের জানান, তার এক আত্মীয় অসুস্থ থাকায় তিনি কর্মস্থলের বাইরে আছেন।

 

এ ব্যাপারে নবাগত অধ্যক্ষ ড. ছদরুদ্দিন আহমেদ টেলিফোনে বলেন, সরকারি নির্দেশ অনুযায়ী ৮ জুন অধ্যক্ষ হিসেবে কলেজে যোগদান করেছেন। রোববার সকালে অফিস করতে গিয়ে দেখেন অধ্যক্ষের কক্ষে তালা ঝুলছে।

 

স্টাফরা তাকে জানান তালার চাবি না কি হারিয়েছে। তাই বাধ্য হয়েই তিনি বারান্দায় বসে অফিসিয়াল কার্যক্রম পরিচালনা করেছেন।

 

ইসলামপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদ উদ্দিন আহমেদের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

 

ভোরের আকাশ/নি