logo
আপডেট : ১২ জুন, ২০২৩ ১৫:৩৯
ছাত্রদল নতুন কমিটির আনন্দ মিছিলে অপর গ্রুপের হামলা: অর্ধশত ককটেল বিস্ফোরণ
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ছাত্রদল নতুন কমিটির আনন্দ মিছিলে অপর গ্রুপের হামলা: অর্ধশত ককটেল বিস্ফোরণ

ব্রাহ্মণবাড়িয়ায় কমিটি নিয়ে দ্বন্দ্বের জেরে জেলা ছত্রদলের দু'গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

 

সোমবার (১২ জুন) বেলা সাড়ে ১১টার দিকে শহরের বিরাসার এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে অন্তত অর্ধশত ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

 

সংঘর্ষের খবরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পুলিশ ও ছাত্রদল সূত্রে জানা গেছে, সম্প্রতি জেলা ছাত্রদলের পুরাতন আহ্বায়ক কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

 

এ নিয়ে নতুন ও পুরনো কমিটির নেতৃবৃন্দ এবং তাদের অনুসারীদের মধ্যে বিরোধ তৈরি হয়।

 

এছাড়া, নতুন কমিটির আহ্বায়ক শাহীনুর রহমানের বাড়িতেও হামলা এবং ভাঙচুরের ঘটনা ঘটে। সোমবার নতুন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দরা আনন্দ মিছিল করার জন্য বিরাসার এলাকায় জড়ো হলে, এ সময় পুরাতান কমিটির আহ্বায়ক ফুজায়েল চৌধুরীর নেতৃত্বে পদ হারানো নেতাকর্মীরা একই স্থানে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।

 

এ সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয় এবং ককটেল বিস্ফোরণ হয়। ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরানুল ইসলাম জানান, কমিটি নিয়ে ছাত্রদলের দু'গ্রুপের মধ্যে গেলো কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। পাশাপাশি হামলার ঘটনাও ঘটেছে।

 

এ দ্বন্দ্বের জেরে আজ (সোমবার) এক পক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে ককটেল ছুড়েছে। তবে এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে বলে জানান তিনি।

 

ভোরের আকাশ/নি