logo
আপডেট : ১৩ জুন, ২০২৩ ১৭:৫৩
কক্সবাজারে অপহৃত কিশোরী চট্টগ্রামে উদ্ধার, গ্রেপ্তার ২
ভোরের আকাশ ডেস্ক

কক্সবাজারে অপহৃত কিশোরী চট্টগ্রামে উদ্ধার, গ্রেপ্তার ২

কক্সবাজারে অপহৃত এক কিশোরীকে ১২ দিন পর চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। অভিযানে সাওয়াল করিম (২২) নামে এক যুবক ও তার বাবা বশির আহমেদকে গ্রেপ্তার করা হয়।

 

সোমবার মহানগরীর বায়েজিদ থানার বাংলাবাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের বাড়ি কক্সবাজারের চকরিয়া থানার পশ্চিমপাড়া গ্রামে।

 

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৭। সাওয়াল করিম এর আগে ২০১৮ সালেও আরো দুই কিশোরীকে অসৎ উদ্দেশ্যে অপহরণ করেছিল বলে জানায় র‌্যাব।

 

র‌্যাব-৭ জানায়, অপহৃত কিশোরীকে সাওয়াল করিম স্কুলে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করে আসছিলেন। বিষয়টি ভিকটিম তার বাবা-মাকে জানায়। এরপর ভিকটিমের বাবা বিষয়টি সাওয়ালের বাবা-মাকে অবগত করলে উল্টো ক্ষিপ্ত হন তারা। গত ১ জুন কিশোরী তার খালার বাড়িতে বেড়াতে যাওয়ার পথে পূর্বপরিকল্পনা অনুযায়ী কয়েকজন সহযোগীকে নিয়ে সাওয়াল ভিকটিমকে অপহরণ করেন।

 

এরপর মাইক্রোবাসে করে অজ্ঞাত স্থানে নিয়ে যান। এ ঘটনায় ভিকটিমের ভাই বাদী হয়ে চকরিয়া থানায় মামলা করেন। ওই মামলার পর গোয়েন্দা নজরদারির মাধ্যমে অপহরণকারীর অবস্থান শনাক্ত করা হয়। সেই অনুযায়ী সোমবার অভিযান চালিয়ে নগরীর বায়েজিদ থানার বাংলাবাজার এলাকা থেকে সাওয়াল করিম ও তার বাবা বশির আহমেদকে গ্রেপ্তার করে র‌্যাব।

 

র‌্যাব জানায়, সাওয়ালের বিরুদ্ধে চকরিয়া থানায় অপহরণের মোট তিনটি মামলা রয়েছে। ২০১৮ সালের শুরুর দিকে ১৩ বছর বয়সি এক কিশোরী এবং ওই বছরের সেপ্টেম্বর মাসে আরেক কিশোরীকে অপহরণ করেছিল।

 

গ্রেপ্তারদের সোমবার চকরিয়া থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে।

 

ভোরের আকাশ/নি