logo
আপডেট : ১৫ জুন, ২০২৩ ১৭:১৮
দেশবিরোধী আন্তর্জাতিক অপতৎরতায় উদ্বেগ প্রকাশ টিডব্লিউএ’র
নিজস্ব প্রতিবেদক

দেশবিরোধী আন্তর্জাতিক অপতৎরতায় উদ্বেগ প্রকাশ টিডব্লিউএ’র

বাংলাদেশের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্রের তীব্র প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের সবচেয়ে বড় অভিভাবক সংগঠন ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন(টিডব্লিউএ)।

 

সংগঠনটির নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি একটি স্বাধীন দেশ বাংলাদেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। দেশের সার্বভৌমত্বের ওপর এমন অযাচিত হস্তক্ষেপ মেনে নেয়া যায় না। এই ষড়যন্ত্র সফল হলে আক্রান্ত হবে দেশ, ব্যাহত হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত উন্নয়নের ধারা। আর আমরা হারাবো নিরাপদ আশ্রয়স্থল। আমাদের ওপর নেমে আসবে ষড়যন্ত্রকারীদের অসহনীয় নির্যাতন-নিপীড়ন। চরম হুমকির মধ্যে পড়বে অস্তিত্ব।

 

ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার পাঠানো বিবৃতিতে এমন উদ্বেগ প্রকাশ করেছেণ সংগঠনটির নেতৃবৃন্দ।

 

বিবৃতিতে স্বাক্ষর করেছেন টিডব্লিউএ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান সুবাস চন্দ্র বর্মন, ভাইস-চেয়ারম্যান নিখিল মানখিন, সেক্রেটারী জেনারেল স্বর্ণকান্ত হাজং, সহ সেক্রেটারী জেনারেল সমীরণ কুমার সিংহ, সাংগঠনিক সেক্রেটারী বিপুল হাজং, টিডব্লিউএ ধোবাউড়া থানা শাখার সভাপতি সমূয়েল চিরান, কলমাকান্দা থানা শাখার সভাপতি নয়ন হাজং, দুর্গাপুর থানা শাখার সভাপতি গিলবার্ট চিচাম,মধুপুর থানা শাখার সভাপতি রঞ্জিত নকরেক প্রমুখ।

 

বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রংপুর ও দিনাজপুর বিভাগের সমতলভূমিতে লাখ লাখ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী মানুষের বসবাস রয়েছে। দেশের স্বাধীনতা অর্জন এবং সার্বিক উন্নয়নে আমাদের প্রত্যক্ষ ও পরোক্ষ অবদান রয়েছে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণ সর্বদা শান্তিপ্রিয় এবং মাতৃভূমির প্রতি লালন করেন অবাধ ভালোবাসা ও আনুগত্য। আমরা সব সময় শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাসী।

 

কিন্তু জাতীয় নির্বাচনকেন্দ্রিক অরাজকতা, অস্থিরতা ও সহিংসতার শিকার হতে হয় আমাদেরকে। আর মাত্র ছয় মাস পরই অনুষ্ঠিত হতে যাচ্ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। অতীতের আন্তর্জাতিক ষড়যন্ত্রের কারণে সৃষ্ট বিভীষিকাময় ও তিক্ত অভিজ্ঞতা যেন আমাদেরকে শঙ্কিত করে তুলছে।

 

বিগত সময়ের অন্য সব সরকারের তুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ত্বাধীন সরকারকে নিরাপদ মনে করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনগণ। প্রাপ্তির হার প্রত্যাশিত মাত্রার না হলেও আওয়ামী লীগ সরকারের সময়ে আমরা নিজেদের উপার্জনে শান্তিতে বসবাস করতে পারি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমাদের রয়েছে অবাধ আস্থা ও বিশ্বাস।

 

তাই স্বাধীনতা স্বপক্ষের আদর্শ ও মূল্যবোধ লালনকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রকে বাংলাদেশের ওপর ষড়যন্ত্র হিসেবেই মনে করেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণ।

 

ভোরের আকাশ/নি