logo
আপডেট : ১৫ জুন, ২০২৩ ১৭:৩৭
বরিশালে ঝড়ের কবলে ডুবল যাত্রীবাহী লঞ্চ
বরিশাল ব্যুরো

বরিশালে ঝড়ের কবলে ডুবল যাত্রীবাহী লঞ্চ

বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার লতা নদীতে ঝড়ের কবলে পড়ে তলা ফেটে যাত্রীবাহী লঞ্চ এমভি ইনজাম ডুবে গেছে।

 

উপজেলার কাজিরহাট থানাধীন পূর্ব ভঙ্গাসংলগ্ন নদীতে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন কাজীরহাট থানার ওসি জুবায়ের আহমেদ।

 

জানা যায়, তলা ফেটে যাওয়ার পর চরে নোঙর করে লঞ্চে থাকা ১৬ যাত্রীকে নামিয়ে দেয়া হয়। পরে লঞ্চটি কাত হয়ে ডুবে গেলেও হতাহত বা নিখোঁজের খবর পাওয়া যায়নি। লঞ্চটি হিজলা-বরিশাল রুটে চলাচল করতো।

 

ওসি জুবায়ের বলেন, সকালে লঞ্চটি হিজলার টেক থেকে যাত্রী নিয়ে কাজিরহাটের লতা ঘাটের উদ্দেশে রওনা দেয়। সেখান থেকে বরিশালের দিকে যাওয়ার কথা ছিল। লতা ঘাটে পৌঁছানোর আগে হঠাৎ আবহাওয়া খারাপ হয়ে যায়। ঝড়ের কবলে পড়ে লঞ্চটির তলা ফেটে গেলে পূর্ব ভঙ্গাসংলগ্ন নদীর চরে উঠিয়ে দেন চালক।

 

এরপর যাত্রীরা লঞ্চ থেকে নিরাপদে নেমে গেলে এটি কাত হয়ে ডুবে যায়। বর্তমানে আংশিক ডুবে যাওয়া লঞ্চটিকে উদ্ধারে কাজ করছে সংশ্লিষ্টরা। এ ঘটনার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ।

 

এমভি ইনজাম লঞ্চের সুকানি নিজাম জানান, ১৬ যাত্রী নিয়ে সকাল সাড়ে ৬টার দিকে হিজলা থেকে বরিশালের উদ্দেশে যাত্রা শুরু করি। সকাল সাড়ে ৭টায় হঠাৎ ঝড় শুরু হয়। এ সময় লঞ্চের তলা ফেটে গেলে দ্রুত একটি চরে নোঙর করে যাত্রীদের নামিয়ে দেই। সবাই নিরাপদে আছেন।

 

আজকের (বৃহস্পতিবার) মধ্যে লঞ্চ মেরামত করে শুক্রবার (আজ) মধ্যে বরিশাল পৌঁছাব। বরিশাল নদীবন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, ঝড়ের কবলে পড়ে লঞ্চটির পেছনের অংশ ডুবে গেছে।

 

লঞ্চের ডুবে যাওয়া অংশ তুলতে এরই মধ্যে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। লঞ্চডুবির ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

 

ভোরের আকাশ/নি