logo
আপডেট : ২২ জুন, ২০২৩ ১৫:১০
ঈদের আগে বেতন ও বোনাসের দাবিতে বিক্ষোভ সমাবেশ
জয়পুরহাট প্রতিনিধি

ঈদের আগে বেতন ও বোনাসের দাবিতে বিক্ষোভ সমাবেশ

ঈদের আগে শ্রমিকদের জুন মাসের বেতন ও পূর্ণ বোনাস পরিশোধের দাবিতে জয়পুরহাটে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট ও বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জয়পুরহাট শহরের চিনিকল রোড থেকে লাল পতাকার মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পাঁচুরমোড়ে মিছিল শেষ হয়। পরে সেখানে ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করেন।

 

বিক্ষোভ সমাবেশে জেলা সিপিবির সভাপতি দেওয়ান মোহাম্মদ বদিউজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বাসদের আহব্বায়ক ওয়াজেদ পারভেজ, জেলা শ্রমিক ফ্রন্টের সভাপতি সামিউল ইসলাম বাবু, শ্রমিক নেতা রবিদাস ও শ্রমিক ফ্রন্টের সদস্য সুধারাম বাবু হিটলার প্রমুখ।

 

বক্তারা বলেন, নিত্যপণ্যের উচ্চ মূল্যের কারণে ঈদ নিয়ে শ্রমিদের মধ্যে হতাশা বিরাজ করছে। দরিদ্র শ্রমজীবী মানুষ ঈদ আসলেই কেবল ভাবতে পারে পরিবার পরিজনের জন্য কিছু ভালো খাবার ও কিছু জামাকাপড় কেনার।

 

এমনিতেই শ্রমিকের মজুরি কম। শ্রমিকরা ঈদের আগে অতিরিক্ত কাজ করে তাদের আয় বাড়ানোর জন্য। কিন্তু মালিকরা ঈদের আগে বেতন-বোনাস নিয়ে কারখানাগুলোতে সংকট তৈরি করে। অধিকাংশ মালিকরা বোনাস না দিয়ে পাঁচশ থেকে এক হাজার টাকা বকশিশ দেয়। অনেকে তাও দেয় না।

 

নেতৃবৃন্দ আরও বলেন, ঈদের আগে শ্রমিকের পূর্ণ বোনাস ও জুনের চলতি বেতন পরিশোধ করতে হবে।

 

ভোরের আকাশ/নি