logo
আপডেট : ২৭ জুন, ২০২৩ ১৬:৫১
চট্টগ্রাম রেঞ্জে ডিআইজি নূরে আলম মিনার যোগদান
চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম রেঞ্জে ডিআইজি নূরে আলম মিনার যোগদান

নূরে আলম মিনার

চট্টগ্রামের ডিআইজি হিসেবে যোগদান করেছেন বাংলাদেশ পুলিশের উপমহাপরিদর্শক নূরে আলম মিনা। তিনি চট্টগ্রাম রেঞ্জের ৬১তম উপমহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে দায়িত্ব পালন শুরু করেছেন।

 

রোববার তিনি চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং তাকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয় প্রাঙ্গণে গার্ড অব অনার প্রদান করা হয়।

 

যোগদানের পরেই নতুন ডিআইজি নূরে আলম মিনা অতিরিক্ত ডিআইজি (অ্যাডমিন), অতিরিক্ত ডিআইজি (ক্রাইম), কমান্ড্যান্ট আরআরএফ, এসপি চট্টগ্রাম, রেঞ্জ ডিআইজি অফিসের চার এসপি, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপারদের নিয়ে জেলা পুলিশ লাইন্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

 

পরে তিনি মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত ‘জাগ্রত’ ৭১ ও রণবীর ৭১'-এ পুষ্পস্তবক অর্পণ করে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান।

 

নূরে আলম মিনা ১৯৭৬ সালে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানায় এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে অর্থনীতি বিষয়ে বিএসএস (অনার্স) এবং এমএসএস সম্পন্ন করেন এবং ২০০১ সালে ২০তম বিসিএসে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে যোগদান করেন।

 

২৩ বছরের কর্মজীবনে তিনি বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে সুনাম, যোগ্যতা, পেশাদারিত্ব এবং নৈতিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি সুনামগঞ্জ, সিলেট, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এবং রংপুর মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনারসহ অনেক কমান্ডিং পদে দায়িত্ব পালন করেন।

 

ভোরের আকাশ/নি