logo
আপডেট : ১১ জুলাই, ২০২৩ ১৬:০৮
চট্টগ্রামে টিসিবির তেল খোলাবাজারে বিক্রি, গ্রেপ্তার ৪
চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে টিসিবির তেল খোলাবাজারে বিক্রি, গ্রেপ্তার ৪

চট্টগ্রামে টিসিবির ভর্তুকি মূল্যের সয়াবিন তেলের বোতলের মোড়ক পাল্টে খোলাবাজারে বিক্রি করার সময় চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

মঙ্গলবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-৭ এ তথ্য জানায়।

 

গ্রেপ্তাররা হলেন- লক্ষীপুর সদর উপজেলার ধর্মপুর গ্রামের আবুল কালামের ছেলে মো. খোরশেদ আলম (৪০), চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট থানার আদাতলা গ্রামের মৃত ইলিয়াছের ছেলে আবদুল সালাম (৪৭), তার ছেলে মো. নয়ন (২২) এবং একই জেলার গোমস্তাপুর থানার সাগরুইল গ্রামের মো. এনামুলের ছেলে আল হাদীস (২৪)।

 

চট্টগ্রাম মহানগরীর বায়েজীদ বোস্তামী থানার বিসিএসআইআর গবেষণাগার সংলগ্ন কালাম স্টোর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তবে তাদের কখন গ্রেপ্তার করা হয়েছে তা জানায়নি র‌্যাব। অভিযানের সময় ওই দোকান থেকে টিসিবির লোগোযুক্ত দুই হাজার ৫৫২ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

 

র‌্যাব জানায়, টিসিবির সয়াবিন তেল খোলাবাজারে সাধারণ মানুষের কাছে ভর্তুকিমূল্যে বিক্রি না করে অধিক মুনাফা লাভের আশায় অবৈধভাবে কালাম স্টোর নামের ওই মুদি দোকানে মজুত করা হয়। পরে টিসিবির লোগো সংবলিত সয়াবিন তেলের বোতলের মোড়ক পাল্টে অন্য নামের লোগো লাগিয়ে বিক্রি করা হচ্ছিল।

 

সরকার নির্ধারিত ভর্তুকিমূল্যে টিসিবির সয়াবিন তেল লিটারপ্রতি ১০০ টাকা দামে খোলাবাজারে বিক্রির কথা থাকলেও গ্রেপ্তাররা দোকানে অবৈধভাবে মজুত করে পরে কালোবাজারের মাধ্যমে অন্যান্য সাধারণ পণ্যের মতো বাজারমূল্যে বিক্রি করে অসহায় সাধারণ ভোক্তাদের ক্ষতিগ্রস্ত করে আসছে। গ্রেপ্তারদের বায়েজিদ বোস্তামী থানায় সোপর্দ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।

 

ভোরের আকাশ/নি