logo
আপডেট : ১৬ জুলাই, ২০২৩ ১৬:১০
রাস্তার বেহাল দশা, হাজারো মানুষের ভোগান্তি
ধামরাই (ঢাকা) প্রতিনিধি

রাস্তার বেহাল দশা, হাজারো মানুষের ভোগান্তি

ধামরাইয়ের ১৩নং কুল্লা ইউনিয়নের এ রাস্তাটি দীর্ঘদিন যাবৎ বেহাল অবস্থায় রয়েছে

ঢাকার ধামরাই উপজেলার ১৩নং কুল্লা ইউনিয়নের লাড়ুয়াকুন্ড চরপাড়া সিএনজি ইস্টার্ন হতে ১ কিলোমিটারের রাস্তা দীর্ঘদিন যাবৎ বেহাল অবস্থায় রয়েছে। কোনো জনপ্রতিনিধির এ রাস্তার দিকে খেয়াল নেই বললেই চলে। এতে হাজারো মানুষ প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানায় এলাকাবাসী।

 

রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, লাড়ুয়াকুন্ড চরপাড়া সিএনজি ইস্টার্ন হতে কেষ্টিপাড়া যাওয়ার রাস্তাটি যেন মরণফাঁদ তৈরি হয়েছে। এ রাস্তা দিয়ে ছোট-বড় কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারে না। আর একটু বৃষ্টি হলেই এ রাস্তায় মানুষ চলাফেরা করতে পারে না।

 

এ বিষয়ে এলাকার যুবক আমিনুর রহমান বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ চেয়ারম্যান-মেম্বারের কাছে এ রাস্তার কথা বলেছি। কিন্তু তারা শুধু আশ্বাস দিয়ে যায় রাস্তা করার কিন্তু বাস্তব চিত্র ভিন্ন। এ রাস্তায় ১৫-২০ বছর যাবৎ কোনো ধরনের মাটি ফেলা হয় না, ইট সলিংও হচ্ছে না।

 

এতে আমাদের চলাফেরায় সমস্যার সৃষ্টি হচ্ছে। কেষ্টিপাড়া থেকে গাড়ি দিয়ে কোনো মালামাল আনা-নেয়া করা যায় না। মাথায় করে যেকোনো ধরনের মালামাল লাড়–য়াকুন্ড ইস্টার্নে আনতে হয়। তাই আমাদের সকলের একটাই দাবি অতি দ্রুত এ রাস্তটি মেরামত করা হোক।

 

এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি মহিউদ্দিন মেম্বারের সঙ্গে যোগাযোগ করলে তিনি দৈনিক ভোরের আকাশকে বলেন, ওই রাস্তায় আমি কাজ করতে গিয়েছি।

 

কিন্তু আমার বিপক্ষে যে নির্বাচন করেছে তার লোকজন আমাকে রাস্তা করতে দেয়নি, তাই আমি আর ওখানে যাইনি। এ বিষয়ে ১৩নং কুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজি লুৎফর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

 

ভোরের আকাশ/নি