logo
আপডেট : ১৮ জুলাই, ২০২৩ ১৫:১২
ভোলার গ্যাস ঢাকায় সরবরাহের চুক্তি বাতিলের দাবিতে পদযাত্রা
বরিশাল ব্যুরো

ভোলার গ্যাস ঢাকায় সরবরাহের চুক্তি বাতিলের দাবিতে পদযাত্রা

ভোলার গ্যাস ঢাকায় সরবরাহের চুক্তি বাতিলের দাবিতে নাগরিক আন্দোলনের পদযাত্রা

ভোলার গ্যাস ঢাকায় সরবরাহের চুক্তি বাতিল করে দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহারের দাবিতে পদযাত্রা করেছে নাগরিক আন্দোলন। দক্ষিণাঞ্চলের জনগণকে বঞ্চিত করে ভোলার গ্যাস ঢাকায় সরবরাহ করার চুক্তি বাতিল ও অগ্রাধিকারের ভিত্তিতে ভোলাসহ বরিশাল বিভাগে শিল্পাঞ্চল ও আবাসিক খাতে গ্যাস সংযোগের দাবিতে নাগরিক আন্দোলনের পদযাত্রা অনুষ্ঠিত হয়।

 

মঙ্গলবার বেলা ১১টায় অশ্বিনী কুমার হলচত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলন বরিশাল জেলা শাখার আহব্বায়ক অধ্যাপক শাহ আজিজ খোকন।

 

এ সময় বক্তব্য দেন ভোলার গ্যাস রক্ষায় দক্ষিণাঞ্চলের নাগরিক আন্দোলনের সমন্বয়কারী ও বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান সেলিম, বাংলাদেশ জাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব আবুল কালাম আজাদ বাদল, বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাঢ়ৈ, ক্রীড়াবিদ শফিউল আলম, বরিশালের নাগরিক আন্দোলনের অন্যতম কর্মী কাজী মিজানুর রহমান প্রমুখ।

 

বক্তারা বলেন, ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহার না করে ঢাকা, গাজীপুর, আশুলিয়া, ময়মনসিংহে সরবরাহের জন্য সরকার ইন্ট্রাকোর সাথে যে চুক্তি করেছে তা গণবিরোধী ও দক্ষিণাঞ্চলের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা।

 

বক্তারা অবিলম্বে এই চুক্তি বাতিল করে অগ্রাধিকারভিত্তিতে ভোলার গ্যাস ভোলাসহ দক্ষিণাঞ্চলের জনগণের উন্নয়নে শিল্পাঞ্চল ও আবাসিক খাতে সংযোগ দেয়ার দাবি জানান।

 

সমাবেশ শেষে একটি পদযাত্রা নগরীর অশ্বিনী কুমার হল থেকে চার কিলোমিটার সড়ক অতিক্রম করে বিভাগীয় কমিশনার কার্যালয়ে গিয়ে শেষ হয়। পদযাত্রা শেষে নাগরিক আন্দোলনের পক্ষ থেকে বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ভোলার গ্যাস দক্ষিণাঞ্চলের উন্নয়নে ব্যবহারের দাবিতে স্মারকলিপি পেশ করা হয়।

 

ভোরের আকাশ/নি