logo
আপডেট : ৩১ জুলাই, ২০২৩ ১৪:১৭
সড়কের গাছ কেটে নেয়ার অভিযোগ
রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি

সড়কের গাছ কেটে নেয়ার অভিযোগ

ঘটনাস্থল পরিদর্শন করেন স্থানীয় কাউন্সিলর আজাদ হোসেন

চট্টগ্রামের রাউজানে একটি সড়কের পাশের বিভিন্ন প্রজাতির পাঁচটি গাছ কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

 

শনিবার সরেজমিন পরিদর্শনে দেখা যায়, রাউজান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দোস্ত মোহাম্মদ চৌধুরী সড়কের সুলতানপুর রাশেদ বিল্ডিংয়ের পাশ থেকে বিভিন্ন প্রজাতির ৫টি গাছ কেটে নিয়ে যাওয়ার পর গাছের গোড়ালি সিমেন্ট দিয়ে ঢালাই করে দেয়া হয়েছে। আরো দুই-তিনটি গাছের ডাল কেটে ফেলা হয়েছে।

 

স্থানীয়দের অভিযোগ, সড়কের পাশে থাকা জমির মালিক লুৎফর রহমান নামে এক ব্যক্তি গাছগুলো কেটে সাব-রেজিস্ট্রি অফিসের পশ্চিম পাশে করাত কল ও রাউজান আদালত ভবনের মাঠে স্তপ করে রাখেন। সড়কের পাশে গাছ কেটে নিয়ে যাওয়ার সংবাদ পেয়ে ২৯ জুলাই শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় কাউন্সিলর আজাদ হোসেন।

 

তিনি বলেন, আমি রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজকে অবহিত করে দেখতে আসছি। সড়কের পাশের ৫টি গাছ কেটে নিয়ে গেছে। মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন তিনি।

 

এদিকে গাছ কাটা শ্রমিক শহিদুল হক বলেন, সাব-রেজিস্ট্রি অফিসের পাশের ভবনের মালিক লুৎফর রহমানের সাথে চুক্তি করে দুই হাজার টাকার বিনিময়ে গাছগুলো কেটে দিয়েছি।

 

গাছ কাটার জন্য যিনি ফোন করেছিলেন তার কল রেকর্ড আছে দাবি করে বলেন, আমি দিনমজুর। টাকার জন্য কাজ করেছি। লুৎফর রহমানকে ফোন করা হলে তিনি ঘটনা অস্বীকার করে বলেন গাছ কারা কাটছে আমি জানি না।

 

রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন বলেন, সড়কের গাছ কাটার বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

ভোরের আকাশ/নি