logo
আপডেট : ১৭ আগস্ট, ২০২৩ ১৭:০৮
কেন্দ্রের সামনে ভিড় না করতে অভিভাবকদের অনুরোধ শিক্ষামন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক

কেন্দ্রের সামনে ভিড় না করতে অভিভাবকদের অনুরোধ শিক্ষামন্ত্রীর

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পরীক্ষা কেন্দ্রের সামনে ভিড় না করতে অভিভাবকদের প্রতি অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, ‘আমরা খেয়াল করেছি প্রতিটি কেন্দ্রের বাইরে অনেক ভিড়। পরীক্ষার্থীদের বাবা-মা-অভিভাবক ভিড় করেন। আহ্বান করব, আপনার সন্তানের মতো অনেকের সন্তান পরীক্ষা দিচ্ছে। তাতে পরীক্ষার্থীদের সমস্যা হয়। তাই একটু দূরে থাকুন। খবর বাসসের।

 

বৃহস্পতিবার ২০২৩ সালের এইচএসসি পরীক্ষা শুরুর দিন সকালে রাজধানীর ফার্মগেটে এলাকার তেজগাঁও কলেজ কেন্দ্র পরিদর্শনে গিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোলেমান খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

শিক্ষামন্ত্রী আরো বলেন, আগামী বছর এসএসসি ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারিতে এবং এইচএসসি ও সমমানের পরীক্ষা এপ্রিল মাসে নেয়ার চেষ্টা থাকবে। এবারো আমরা চেষ্টা করেছিলাম। অনেক কিছুর ওপর নির্ভর করে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘বঙ্গবন্ধু বলেছিলেন দারিদ্র যেন কোনো মেধাবী শিক্ষার্থীদের শিক্ষার পথে বাধা হয়ে না দাঁড়ায়।’ অর্থাৎ রাষ্ট্র তার দায়িত্ব নেবে। সেই প্রতিজ্ঞা বঙ্গবন্ধু করে গেছেন। এখন বঙ্গবন্ধু কন্যা তার স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করেন। কাজেই কোনো শিক্ষার্থী যদি এরকম অবস্থা থাকে, যদিও আজ-কাল ওইরকম অবস্থা খুব কম থাকে। যেটি থাকে সেটির ব্যবস্থা আমরা করতে পারি।’

 

ভোরের আকাশ/মি