logo
আপডেট : ১ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:২৬
ছাত্রলীগের ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশে’ বৃষ্টির বাগড়া
অনলাইন ডেস্ক

ছাত্রলীগের ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশে’ বৃষ্টির বাগড়া

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগের ডাকা ছাত্রসমাবেশ বৃষ্টির কারণে কিছুটা ব্যাঘাত ঘটেছে। তবে বৃষ্টির মধ্যেই মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে দেখা যায় নেতাকর্মীদের।

 

শুক্রবার (১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে এমন চিত্র দেখা গেছে।

 

বিকেল ৩টায় শুরু হবে ছাত্রলীগের ‘স্মরণকালের সর্ববৃহৎ ছাত্রসমাবেশ’। তবে সমাবেশ শুরুর আগে বৃষ্টি বাগড়া দিয়েছে। দুপুর পৌনে ২টার শুরু হয় বৃষ্টি। এতে সমাবেশের মুখে বিভিন্ন স্থাপনার নিচে অবস্থান নেন সকাল থেকে সমাবেশস্থলে আসা ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিকে শুক্রবার জুমার দিন হওয়ায় সমাবেশস্থলেই জুমার নামাজের ব্যবস্থা করেছে ছাত্রলীগ।

 

এদিকে ছাত্রসমাবেশ ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশের এলাকায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ নিরাপত্তার দায়িত্বে কাজ করছে র‌্যাব। যানবাহন চলাচলে ডিএমপির ট্রাফিক বিভাগের পক্ষ থেকেও নেওয়া হয়েছে নানা পদক্ষেপ।

 

সরেজমিনে দেখা গেছে, ঢাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে র‌্যাব ও পুলিশের টহল টিম মোতায়েন করা হয়েছে। সমাবেশস্থলে আসা নেতাকর্মীদের তল্লাশি করে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশে কোনো ব্যক্তি বা গোষ্ঠী যেন সমাবেশস্থলে প্রবেশ করতে না পারে সেজন্য সন্দেহভাজনদের তল্লাশির আওতায় আনা হবে। যে কোনো ধরনের বিশৃঙ্খলার চেষ্টা করা হলে কঠোর হস্তে তা দমন করবে পুলিশ।

 

ভোরের আকাশ/নি