logo
আপডেট : ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ১৪:২১
কক্সবাজারে অস্ত্র ও গোলাবারুদসহ আটক ১
স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারে অস্ত্র ও গোলাবারুদসহ আটক ১

কক্সবাজারের রামুর ঈদগড় পাহাড়ী এলাকায় অস্ত্র তৈরীর কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। যেখানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র ও গোলাবারুদসহ একজন অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ঈদগড়ের পাহাড়ে অভিযান চালিয়ে অস্ত্র তৈরীর কারখানার সন্ধান পায় র‌্যাব। শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার র‌্যাব-১৫ এর অতিরিক্ত সহকারী পুলিশ সুপার ( আইন ও গণমাধ্যম) আবু সালাম চৌধুরী।

 

তিনি জানান, ঈদগড় ইউনিয়নের তেলখোলাস্থ পানিস্য এলাকার কালুর বাড়ির পেছনে দুর্গম পাহাড়ে অভিযান পরিচালনা করে অস্থায়ী তাঁবু টাঙ্গানো একটি স্থানে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাই আমরা। র‌্যাবের অভিযান টের পেয়ে চক্রের সদস্যরা পালিয়ে গেলেও অস্ত্র তৈরীর কারিগর আনোয়ারকে আটক করা হয়। এ সময় ১টি দেশীয় তৈরি বন্দুক, ১টি দেশীয় তৈরি একনলা শিসা বন্দুক, ১০ রাউন্ড এমজির গুলি, ৫০ রাউন্ড এসএমজির গুলি, ০৮ রাউন্ড গুলির খালি কার্তুজ, ১৫টি শিসা, ১টি ছেনি, ১টি হাতুড়ি, ১টি বাইশ, ২টি রেত, ১টি প্লাস, ৫টি সুপার গ্লু গাম, ৫০ গ্রাম বারুদ এবং ১৫০টি বিয়ারিং বল উদ্ধার করা হয়। আটককৃত হলো, খরুলিয়ার মুছা আলীর ছেলে আনোয়ার হোসেন।

 

আবু সালাম চৌধুরী আরো জানান, তৈরিকৃত এসব অস্ত্র ও গোলাবারুদ কক্সবাজার শহর ও রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের এলাকায় অবৈধভাবে বিভিন্ন দুষ্কৃতকারীদের কাছে বিক্রয় ও সরবারাহ করে আসছিলেন তারা। অস্ত্র তৈরির কারিগর আনোয়ারের দেয়া তথ্যের ভিত্তিতে অন্যান্য আসামিকে গ্রেপ্তারে পাহাড়ে অভিযান অব্যাহত আছে বলে জানান এই কর্মকর্তা।

 

ভোরের আকাশ/মি