logo
আপডেট : ১৮ সেপ্টেম্বর, ২০২৩ ১৫:৫২
শিবচর জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা তাহমিনা আফরোজ
শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

শিবচর জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা তাহমিনা আফরোজ

শিক্ষিকা তাহমিনা আফরোজ

মাদারীপুর জেলায় শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসেবে নির্বাচিত হলেন শিবচর উপজেলার সুলতান খান কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা তাহমিনা আফরোজ। তিনি জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসেবে গত ৭ সেপ্টেম্বর চূড়ান্ত ফলের ভিত্তিতে নির্বাচিত হন।

 

জেলা শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, ব্যক্তি প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি, মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান ও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নুরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এই কৃতিত্বের জন্য জেলা ও উপজেলার শিক্ষক মহল, ছাত্রছাত্রীসহ অভিভাবকগণ আনন্দে আত্মহারা হয়ে পড়েছে। 

 

তিনি জাতীয় শিক্ষা পদক-২০২৩ এ অংশগ্রহণ করেন। এরপর মাদারীপুর জেলায়ও অংশগ্রহণ করেন। সেখানে তিনি জেলার ৫টি উপজেলার মধ্যে শ্রেষ্ঠ সহকারী শিক্ষিকা হিসেবে নির্বাচিত হন। তিনি শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় শিক্ষক সমাজের পক্ষ থেকে, তাকে ফুলেল শুভেচ্ছা ও প্রাণঢালা অভিনন্দন জানায় শিক্ষক নেতারা।

 

এ বিষয়ে শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলাম জানান, তাহমিনা ম্যাডাম একজন ভালো মনের মানুষ। তার কর্মদক্ষতা অনেক ও তিনি পাঠদানের বিষয়ে ভীষণ আন্তরিক। বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিজের সন্তানের মতো ভালোবাসেন এবং অনেক শিক্ষর্থী তাকে মা বলে ডাকেন। তিনি জেলায় শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হওয়ায় আমরা গর্বিত।

 

সুলতান খান কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুর উন নাহার বলেন, আমাদের বিদ্যালয়ের সব শিক্ষকের মধ্যে তিনি ব্যতিক্রম। লেখাপড়ার মান উন্নয়নে তিনি সবসময় শিশুদের অতি আপন করে নেন। তিনি খুব যত্ন করে, বুঝিয়ে পাঠদান করেন। তার এই সফলতায় শুধু আমাদের বিদ্যালয়ের সুনাম নয়, সব শিক্ষকের অনুপ্রেরণা জোগাবে।

 

কৃতিত্বের বিষয়ে জানতে চাইলে শিক্ষিকা তাহমিনা আফরোজ জানান, আমার এতদূর এগিয়ে যাওয়ার পেছনে উপজেলা শিক্ষা কর্মকর্তা, আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ, সহকারী শিক্ষকগণের বিশেষ অবদান রয়েছে। আমি সবার ভালোবাসা ও দোয়া নিয়ে সততা ও নিষ্ঠার সাথে সফল শিক্ষিকা হিসেবে শিশুদের পাশে থেকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদান রাখতে চাই।

 

এজন্য অভিভাবক, শিক্ষক মহলসহ সবার কাছে দোয়া কামনা করেন তিনি।

 

ভোরের আকাশ/নি