logo
আপডেট : ৫ অক্টোবর, ২০২৩ ১৫:১৮
বিচারপতির সাথে আইনজীবীদের মতবিনিময়
বরগুনা প্রতিনিধি

বিচারপতির সাথে আইনজীবীদের মতবিনিময়

বরগুনায় আইনজীবী সমিতির আইনজীবীদের সাথে বাংলাদেশ সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি ও ২১ আগস্ট গ্রেনেড হামলার বিচারক শাহেদ নুরউদ্দিনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

 

বৃহস্পতিবার সকাল ১০টায় বরগুনা জেলা আইনজীবী সমিতির মিলনায়তন সভা অনুষ্ঠিত হয়।

 

সমিতির সভাপতি অ্যাড. মো. আক্তারুজ্জামান বাহাদুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. আতিকুল হকের সঞ্চালনায় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিচারপতি শাহেদ নুরউদ্দিন। এ ছাড়া সভায় বক্তব্য দেন- বরগুনা জেলা দায়রা জজ মো. রফিকুল ইসলাম, নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক মশিউর রহমান খান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এফএম মেজবাহুল হক, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ মাহবুব আলম, বিজ্ঞ পিপি ও জিপিসহ আইনজীবীবৃন্দ।

 

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বরগুনা জেলার বিচার বিভাগের সব বিচারকগণ, আইনজীবী সমিতির সদস্যবৃন্দ, গণমাধ্যমকর্মী, পুলিশ প্রমুখ।

 

বিচারপতি শাহেদ নুরউদ্দিন বলেন, কোর্ট ভিজিট করে দেখলাম অন্য জেলার চেয়ে বরগুনা জেলার মামলার নিষ্পত্তির হার অনেক বেশি। এটা সত্যি প্রশংসনীয় বরগুনার জন্য। বরগুনা বার এবং ব্যাঞ্চের সাথে গভীর সম্পর্ক এটা দেখে আমার খুব ভালো লেগেছে। এখানকার মানুষ অসাম্প্রদায়িক, সংস্কৃতিকমনা এবং সচেতন। এটা দেখে আমি বিমোহিত।

 

অন্যদিকে গত দুই-তিন ধরে আমতলী, পাথরঘাটা ও বেতাগী ঘুরে বিভিন্ন পর্যটন স্পট ঘুরে পর্যটন সম্ভাবনাময় বরগুনার তিনি প্রশংসা করেছেন।

 

ভোরের আকাশ/নি