logo
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৩ ১৫:৫৮
আখাউড়ায় ভোটার বেড়েছে ২২ হাজার
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আখাউড়ায় ভোটার বেড়েছে ২২ হাজার

আখাউড়া উপজেলা নির্বাচন অফিস

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ভোট কেন্দ্র, ভোটকক্ষ ও ভোটার তালিকা প্রকাশ করেছেন উপজেলা নির্বাচন অফিস।

 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ভোটার সংখ্যা ২২,১৩৩ জন বেড়েছে। বর্তমানে উপজেলার ভোটার সংখ্যা ১,২৬১৮২জন একাদশে ছিল ১,০৪০৪৯ জন।

 

ভোটকেন্দ্রের সংখ্যা না বাড়লেও ভোট কক্ষের সংখ্যা বেড়েছে ৫৮টি; পূর্বে ভোটকক্ষের সংখ্যা ছিল ২০৬টি, বর্তমানে ২৬৪টি। প্রকাশিত তালিকায় পুরুষ ভোটার সংখ্যা ৬৪,৮১৪ জন এবং মহিলা ভোটার ৬১,৩৬৬ জন।

 

তাছাড়া হিজড়া ভোটার রয়েছেন ২ জন। আখাউড়া পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩১,৪৫৫ জনের বিপরীতে ভোটকেন্দ্র ১১টি। আখাউড়া দক্ষিণ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯,২৪৬ জন, ভোটকেন্দ্র ৪টি। আখাউড়া উত্তর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০,২৪৮ জন, ভোটকেন্দ্র ৩টি। আখাউড়া মোগড়া ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪,২৭১ জন, ভোটকেন্দ্র ৮টি।

 

আখাউড়া মনিয়ন্দ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২১,৫৯৪ জন, ভোটকেন্দ্র ৯টি। আখাউড়া ধরখার ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৯,৩৬৮ জন, ভোটকেন্দ্র ৯টি।

 

আখাউড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মাসুদ আহমেদ সিকদার জানান, দ্বাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে উপজেলার ৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ভোটার তালিকা, ভোটকেন্দ্র ও ভোটকক্ষের তালিকা প্রকাশ করা হয়েছে। বর্তমানে উপজেলার মোট ভোটার সংখ্যা ১,২৬১৮২ জন।

 

তবে সর্বশেষ এই ভোটার সংখ্যা বাড়তে, কমতে পারে। উপজেলার ভোটকেন্দ্রের সংখ্যা না বাড়লেও ভোটকক্ষের সংখ্যা বেড়েছে ৫৮টি।

 

ভোরের আকাশ/নি