logo
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৩ ১২:২৩
আরামবাগে অস্থায়ী মঞ্চ তৈরি করছে জামায়াত, সড়কে নেতাকর্মীরা
নিজস্ব প্রতিবেদক

আরামবাগে অস্থায়ী মঞ্চ তৈরি করছে জামায়াত, সড়কে নেতাকর্মীরা

আরামবাগে সড়কের ওপর মিনিট্রাকে সমাবেশের অস্থায়ী মঞ্চ তৈরি করছে জামায়াতে ইসলামী। বেলা সাড়ে ১১টার দিকে সেখানে চারটি মিনিট্রাকে মঞ্চ তৈরির কাজ শুরু করে দলটি। এর আগে সকাল ১০টার পর শুরু হয় মাইক লাগানোর কাজ।

 

মতিঝিলের শাপলা চত্বরে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছিল জামায়াত। তবে সেখানে মহাসমাবেশ করার লিখিত অনুমতি মেলেনি। এরপর শনিবার সকাল থেকে মতিঝিল এলাকায় জড়ো হতে থাকেন দলটির নেতাকর্মীরা।

 

সকাল ৯টার দিকে দলটির অর্ধশতাধিক নেতাকর্মী জড়ো হন শাপলা চত্বরের দক্ষিণ পাশে। এসময় পুলিশ দলটির নেতাকর্মীদের সরিয়ে দেয়। এরপর মূল সড়কে ব্যারিকেড দেয় পুলিশ। জামায়াতের কয়েক হাজার নেতাকর্মী ব্যারিকেডের একপাশে অবস্থান নেয়। সেখান থেকে তারা যেতে চান শাপলা চত্বরে। বেলা ১১টা পর্যন্ত পুলিশ তাদের আটকে রাখে একপাশে।

 

এমন পরিস্থিতিতে জামায়াতের কেন্দ্রীয় নেতা মোবারক হোসেনের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল আরামবাগ আল হেলাল পুলিশ বক্সে আলোচনার জন্য প্রবেশ করেন। সেখানে ডিএমপির জয়েন্ট কমিশনার লিটন কুমার সাহার সঙ্গে বৈঠকে বসেন তারা।

 

কিছুক্ষণ পরে মোবারক হোসেন বের হয়ে জানান, পুলিশ আমাদের জায়গা পরিবর্তন করতে বলেছে। একই সঙ্গে বিশৃঙ্খলা এড়াতে বলেছে। আমরা কোনো বিশৃঙ্খলা করছি না। আমরা সমাবেশ করবো, এটি তাদের জানিয়েছি। আমরা সমাবেশ করবো এবং সমাবেশ হবে। পুলিশ আমাদের জানাবে বলেছে।

 

তিনি বের হয়ে আসার পরই আরামবাগে জামায়াতের মঞ্চ তৈরির কাজ শুরু হয়।

 

এর আগে পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতি মিলেছে বলে দাবি করেন জামায়াতের নেতাকর্মীরা। এমন দাবি করে তারা রাস্তার মাঝের বৈদ্যুতিক খুঁটিতে মাইক লাগানোর কাজ শুরু করেন।

 

ভোরের আকাশ/নি