logo
আপডেট : ৩১ অক্টোবর, ২০২৩ ১১:৪৪
অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন জায়গায় জামায়াতের বিক্ষোভ
নিজস্ব প্রতিবেদক

অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন জায়গায় জামায়াতের বিক্ষোভ

টানা ৭২ ঘন্টার অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন জায়গায় বিক্ষোভ করেছে জামায়েত ইসলামী। সংগঠনটির প্রচার বিভাগ থেকে বিজ্ঞপ্তির মাধ্যমে এসব জানানো হয়েছে।

 

মঙ্গলবার জামায়াতের ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে সকালে রাজধানীর উত্তরায় রেলপথ অবরোধ করা হয়। এ সময় বক্তব্য রাখেন জামাত নেতা রেজাউল করিম। কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জামাল উদ্দীন, জামায়াত নেতা মাহবুবুল আলম, মাজহারুল ইসলাম ও মাহফুজুর রহমান প্রমূখ।

 

সকালে মিরপুরের শেওড়াপাড়ায় অবরোধ কর্মসূচি পালন করে দলটি। এতে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু নকিব, আব্দুল আউয়াল আজম, এ্যাডভোকেট আব্দুল হামিদ ও এ্যাডভোকেট আব্দুর রকিব প্রমূখ।

 

হাতিরঝিল-তেজগাঁও অঞ্চলের উদ্যোগে সকাল ৭.৪৫টা থেকে ৮.১০ পর্যন্ত তেজগাঁও-মহাখালী রেলপথ অবরোধ করে জামায়াতের নেতা-কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে অনুষ্ঠিত অবরোধ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলাম, এডভোকেট জিল্লুর রহমান, আলাউদ্দিন, সাবেক ছাত্রনেতা কলিম উল্লাহ, মনির আহমেদ, ছাত্রনেতা নাজিমুদ্দিন প্রমূখ।

 

অবরোধ কর্মসূচির অংশ হিসাবে তুরাগ থানায় সড়ক পথ অবরোধ কর্মসূচি পালিত হয়। এতে নেতৃত্ব দেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি মহিবুল্লাহ। উপস্থিত ছিলেন তুরাগ উত্তরের আমির মতিউর রহমান, তুরাগ দক্ষিণের আমির মাহবুবুল আলম, তুরাগ মধ্য নায়েবে আমীর কামরুল হাসান ও সেক্রেটারি মুহিব্বুলাহ প্রমূখ। উল্লেখ্য উত্তরা ১০ নাম্বার সেক্টরে অবরোধ কর্মসূচী পালিত হয়।

 

বৃহত্তর গুলশান থানার থানার উদ্যোগে রাজধানীর মহাখালীতে অবরোধ কর্মসূচি পালিত হয়। এতে উপস্থিত ছিলেন গুলশান পূর্ব থানা আমীর আবু জুনায়েদ, গুলশান পশ্চিম থানা আমীর মাহমুদুর রহমান ও বনানী থানা সেক্রেটারি আবু মাবরুর প্রমূখ।

 

অবরোধ কর্মসূচির অংশ হিসাবে মোহাম্মদপুর অঞ্চলের মিছিল ও সড়ক অবরোধ করা হয়। মোহাম্মদপুর পশ্চিম থানা আমীর শফিউর রহমানের নেতৃত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর পূর্ব থানা জনাব মশিউর রহমান, মোহাম্মদপুর পশ্চিম থানা সেক্রেটারি জনাব মাসুদুজ্জামান সহ অঞ্চলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত নেতা কর্মীরা বসিলা সড়কে মিছিল ও সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

 

অবরোধের সমর্থনে রূপনগর থানার উদ্যোগে নগরীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মিরপুর ১২ নং এর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। উপস্থিত ছিলেন সহকারী জোন পরিচালক মো: নাসির উদ্দীন, পল্লবী উত্তর থানা আমীর মাও: সাইফুল কাদের, যুব বিভাগের সাংগঠনিক সম্পাদক হাসানুল বান্না চপল, পল্লবী মধ্য থানা সেক্রেটারি যোবায়ের হোসাইন রাজন, পল্লবী উঃ থানা সেক্রেটারি মহিউদ্দীন, রূপনগর থানা সেক্রেটারি মোশাররফ হোসেন ভূইয়া, শিবির রূপনগর ও পল্লবী সভাপতি এবং ওয়ার্ডের নেতৃবৃন্দ।

 

ভোরের আকাশ/নি