logo
আপডেট : ১৩ নভেম্বর, ২০২৩ ১৪:১২
রাজধানীরসহ সারাদেশে অবরোধের সমর্থনে বিএনপির মিছিল পিকেটিং
নিজস্ব প্রতিবেদক

রাজধানীরসহ সারাদেশে অবরোধের সমর্থনে বিএনপির মিছিল পিকেটিং

চতুর্থ দফা অবরোধের শেষ দিন সোমবার রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে মিছিল ও পিকেটিং করেছেন বিএনপি ও দলটির অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা। এসময় তারা সড়কের টায়ার জ্বালিয়েও গাছের গুঁড়ি ফেলিয়ে অবরোধ করেন।

 

সকালে রাজধানীর উত্তরায় স্বেচ্ছাসেবক দল মিছিল ও পিকেটিং করেন। এতে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন নেতৃত্ব দেন। মিছিল হয়েছে রাজধানীর রূপনগর ও পল্লবী থানা এলাকায়। অবরোধের ২য় দিনে সচিবালয় সংলগ্ন তোপখানা রোড হতে পুরানা পল্টন অভিমুখে অবরোধের সমর্থনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল মিছিল ও পিকেটিং করে। নেতৃত্ব দেন ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব। এ সময় সচিবালয়ের পাশ থেকে পুলিশ ও সাদা পোশাকধারী ডিবির সদস্যরা অতর্কিত হামলা চালায় বলেও অভিযোগ করেছেন ছাত্রদল নেতারা।

 

ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের আহবায়ক রুমা আক্তার ও যুগ্ম-আহবায়ক হোসনে আরা লিজার নেতৃত্বে মহানগর দক্ষিণ মহিলা দলের অবরোধের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

 

চতুর্থ দফা অবরোধের দ্বিতীয় দিনে উত্তরায় স্বেচ্ছাসেবক দলের মিছিল। উপস্থিত ছিলেন মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি গাজী রেজওয়ান হোসেন রিয়াজ এবং সহসভাপতি মোস্তফা কামাল হৃদয়সহ বিভিন্ন থানা নেতৃবৃন্দ। রাজধানীতে বিক্ষোভ মিছিল ও পিকেটিং হয়েছে জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সাইফ মাহমুদ জুয়েলের নেতৃত্বে। গুলশান এলাকায় এ মিছিলে কেন্দ্রীয় ও মহানগর ছাত্রদলের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

নরসিংদী কলেজের সাবেক ভিপি ও যুবদল নেতা ইলিয়াস আলীর নেতৃত্বে নরসিংদী যুবদলের মিছিল।

 

সকালে ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ও বিএনপির সহ পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক বজলুল করিম চৌধুরী আবেদের নেতৃত্বে কবিরহাট উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে মিছিল করেছে। মিছিল শেষে নেতাকর্মীরা সড়কে বসে অবস্থান নেন।

 

এছাড়া গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, বগুড়া যশোরের মনিরামপুরসহ দেশের বিভিন্ন স্থানে সকাল থেকে ও পিকেটিং করেছেন বিএনপি নেতা কর্মীরা।

 

ভোরের আকাশ/নি