logo
আপডেট : ২২ নভেম্বর, ২০২৩ ০৯:০৯
সুপার স্পেশাইলাইজড হাসপাতালে এন্ডোস্কপি চালু
নিজস্ব প্রতিবেদক

সুপার স্পেশাইলাইজড হাসপাতালে এন্ডোস্কপি চালু

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীন সুপার স্পেশালাইজড হাসপাতালে গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধীনে এন্ডোস্কপি মেশিন চালু করা হয়েছে।

 

মঙ্গলবার দুপুরে (২১ নভেম্বর ২০২৩) এন্ডোস্কপি মেশিনের শুভ উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

 

উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বলেন, সুপার স্পেশালাইজড হাসপাতাল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র একটি স্বপ্নের প্রকল্প। হাসপাতালটি ধীরে ধীরে সব কয়টি সেবা চালু করা হচ্ছে। এ হাসপাতালটির মূল লক্ষ্য হল আন্তর্জাতিক মানের সেবা নিশ্চিত করা হয়। সব কয়টি সেবা চালু করা গেলে রোগীদের বিদেশ মুখীর প্রবণতা কমানো যাবে। এতে করে দেশে অর্থ সাশ্রয় হবে।এখানে সব ধরণের ট্রান্সপ্লান্ট করা সম্ভব । আমরা ইতোমধ্যে সপ্তাহে দুটি করি কিডনি প্রতিস্থাপন করছি।

 

সুপার স্পেশালাইজড হাসপাতালে প্রথম এন্ডোস্কপিটি সম্পন্ন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের অধ্যাপক ডা. চঞ্চল কুমার ঘোষ।

 

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, সুপার স্পেশালাইডজ হাসপাতালের পরিচালক ব্রি. জে. ডা. মোঃ আব্দুল্লাহ্- আল হারুন, সুপার স্পেশালাইজড হাসাপতাল ফেস-২ এর প্রকল্প পরিচালক সহযোগী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই- মাহাবুব, ইআরডির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ভোরের আকাশ/নি