logo
আপডেট : ২৭ নভেম্বর, ২০২৩ ১৮:৩৯
ট্যাংকে জমে থাকা বিষাক্ত গ্যাসে যুবকের মৃত্যু
সোনারগাঁও প্রতিনিধি

ট্যাংকে জমে থাকা বিষাক্ত গ্যাসে যুবকের মৃত্যু

নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে ট্যাংক লরির ট্যাংকের ভিতরে জমে থাকা বিষাক্ত গ্যাসের কারণে আবু সাঈদ (২১) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত আবু সাঈদ সিদ্ধিরগঞ্জের এস ও রোড এলাকার নাজির হোসেনের ছেলে।

 

তিনি এস ও রোড এলাকার ইসমাইলের তেলের গাড়ির ড্রাইভার হিসেবে কাজ করতেন। আবু সাঈদকে বাঁচাতে গিয়ে তার বাবা ও এক ভাই গুরুতর আহত হয়েছেন। 

 

আজ সোমবার সকালে আদমজী এস ও রোড এলাকায় মেঘনা অয়েলের ডিপোতে এই দুর্ঘটনাটি ঘটে।

 


নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, রোববার রাতে কাজ শেষে ট্যাংক লরির ট্যাংক থেকে অবশিষ্ট তেল সংগ্রহ করে লরিটি পরিষ্কার করে রাখতে বলেন, লরির মালিক জাহাঙ্গীর আলম। তাই আবু সাঈদ সোমবার সকাল বেলায় লরিটির অবশিষ্ট তেল ও ট্যাংক পরিষ্কার করতে সহযোগী হিসেবে তার বাবা ও ভাইকে নিয়ে আসে। তেলের লরি পরিষ্কার করতে ট্যাংকের ভিতরে আবু সাঈদ প্রবেশ করে দীর্ঘক্ষণ সময় অতিবাহিত হয়ে গেলেও ট্যাংকের উপরে না আসলে তার বাবা নিচে নামে। বাবা ও আবু সাঈদ কেউ ট্যাংকের উপরে না আসলে ছোট ভাই ফাহিম (১২) তাদের দেখতে নিচে নামে। এরপর পাশে কর্মরত লোকজনের সন্দেহ হলে তারা দেখতে পায় বাবা ও দুই ভাই ট্যাংকের ভিতর অজ্ঞান হয়ে পড়ে আছে।

 

পরবর্তীতে তাদের উদ্ধার করে স্থানীয় সুফিয়ান হাসপাতালে নিয়ে যায়। আবু সাঈদের অবস্থা গুরুতর হওয়ায় তাকে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক আবু সাঈদকে মৃত বলে ঘোষণা করেন। আর ছোট ভাই ফাহিমের অবস্থার অবনতি হওয়ায় উন্নত চিকিৎসার জন্যে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আবু সাঈদের বাবা প্রাথমিক চিকিৎসার পর এখন সুস্থ রয়েছেন।

 

ঘটনার ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার ওসি গোলাম মোস্তফা বলেন, সোমবার সকালে আদমজীতে তেলের ট্যাংকের গ্যাসের প্রতিক্রিয়ায় একজনের মৃত্যু হয়েছে। মৃত্যুর ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

 

ভোরের আকাশ/ সু