logo
আপডেট : ২ ডিসেম্বর, ২০২৩ ১৬:২৪
বিয়ে বাড়িতে হাজির আস্ত গরু
সোনারগাঁও প্রতিনিধি

বিয়ে বাড়িতে হাজির আস্ত গরু

নারায়ণগঞ্জ বন্দরে এক বিয়ে বাড়িতে হাজির আস্ত গরুর বারবিকিউ

আমাদের দেশে কতইনা অনুষ্ঠান হয়। তবে যে কোন অনুষ্ঠানের পূর্বে কতো কিছুই তো মনের ভাবনাতে ভেসে আসে। যুগের পরিবর্তন এসেছে। এসেছে আধুনিকতার ছোঁয়া। বিয়ে বাড়ি বলে কথা, নতুন পোশাকে বর আসবে। তাই আগত মেহমানদের আপ্যায়নের পাশাপাশি বরের জন্যে সাজানো হয়েছে দেড় লক্ষ টাকার প্রায় ১০০-১০৫ কেজি ওজনের আস্ত গরুর বারবিকিউ।

 


শুক্রবার নারায়ণগঞ্জ বন্দরে এক বিয়ের অনুষ্ঠানে এমন আয়োজনে সারা ফেলেছে পুরো এলাকা জুড়ে। নারায়ণগঞ্জ সিটি করর্পোরেশনের ঠিকাদার মাহাবুব হাসান তার কন্যার বিয়েতে বরের জন্যে একটি ব্যতিক্রমধর্মী আয়োজন করেছেন। দাওয়াত দিয়েছেন কয়েক হাজার আত্নীয়-স্বজনদের। অনুষ্ঠানে আগত অতিথি যারাই আসেন প্রথমেই তাদের চোখ যায় বারবিকিউ করা আস্ত গরুর দিকে। আগত সকলেরই মন কেড়ে নিয়েছে বারবিক কিউ করা বরের জন্যে আস্ত গরুটি।

 


আগত অতিথিরা এরকম একটি দৃশ্যের ছবি তুলবেন না তা কি হয়। প্রত্যেকেই যার যার মতো করে ছবি তুলে নিয়েছেন। নারায়ণগঞ্জ জেলার বিখ্যাত বাবুর্চি জামাল এবং সেন্টু বাবুর্চি সহ প্রায় ২০জন সহযোগী নিয়ে দুই দিনে এই বিয়ে বাড়ির খাবার রান্নার আয়োজন করেছেন।

 


বাবুর্চি জানায়, নারায়ণগঞ্জের মধ্যে এটা আমার ২য় অনুষ্ঠান। এর পূর্বে আরো একটি করেছি। আমি এই অনুষ্ঠানের জন্যে প্রশংসাও পাচ্ছি। যত বড় গরু হউক না কেনো আমরা এই রকমভাবে রান্না করে পরিবেশন করতে পারি।
পরিবার সূত্রে জানা যায়, কনের দাদার শখ পূরণ করতে এই ধরণের ভিন্ন আয়োজন করা।

 


কনের বাবা মাহাবুব হাসান বলেন, আমার বাবা (কনের দাদা) জীবিত থাকতে বলেছিলেন নাতনীর বরকে যেন আস্ত গরু খাওয়াই। আমার বাবার মৃত্যু হয়েছে। কিন্তু, আমি আমার বাবার কথাটা স্মরণ রেখে আমার মেয়ের বিয়েতে বরকে সাগরনায় আস্ত গরু বাড়বিকিউ করে দিয়েছি। আমার বাবার শখ পূরণ করেছি। আমার মনে অনেক আনন্দ লাগছে।

 


বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য পোলাও, কোরমা, রেজালা, বোরহানি, জাল ফ্রাই সহ আরো বিভিন্ন রকমের খাবারের আয়োজন করেছে মাহবুব হাসান তার মেয়ের বিয়েতে। আগত সকল অতীতের মুখে আনন্দ নিয়ে বলতে শোনা গেছে, এটা একটি ভিন্নধর্মী আয়োজন।

 


হাসান মাহাবুবের কন্যার বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হয়ে এসেছেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভি।

 

ভোরের আকাশ/ সু