logo
আপডেট : ৫ ডিসেম্বর, ২০২৩ ১০:৪২
শিশু আকাশ বাঁচাতে চায়
রাজবাড়ী প্রতিনিধি

শিশু আকাশ বাঁচাতে চায়

মায়ের সাথে শিশু শামীম শেখ

দারিদ্রের কারণে চিকিৎসা করাতে না পারায় দিন-দিন অসুস্থ হয়ে পড়ছে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার চা-দোকানী সামেলা বেগম এর ৭ বছর বয়সী শিশু সন্তান শামীম শেখ (আকাশ)। তার হার্টে ছিদ্র ধরা পড়েছে প্রায় ৬ বছর আগে। নিজের সহায় সম্বল সব হারিয়ে প্রায় ৪ লাখ টাকা ব্যায় হয়েছে এই শিশু সন্তান আকাশের পিছনে।

 

এখন চিকিৎসকরা বলেছেন, যত দ্রুত সম্ভব আকাশের হার্টের অপারেশন করতে হবে। এর জন্য প্রয়োজন আরও প্রায় ৪ থেকে ৫ লাখ টাকা। কিন্তু অসহায় এই চা-দোকানী মায়ের পক্ষে এতো টাকা জোগাড় করা সম্ভব নয়। তাই আকাশের চিকিৎসায় বিত্তবানদের কাছে সহযোগিতা চেয়েছেন আকাশের মাসহ এলাকার জনগণ।

 

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ড নছরউদ্দিন সরদার পাড়া এলাকার অসহয় স্বামী পরিত্যক্ত সামেলা বেগম তিনি গোয়ালন্দ পৌর জামতলা এলাকায় একটি দোকান ঘর ভাড়া নিয়ে চা বিক্রি করে তার বৃদ্ধা মা ও ছেলে আকাশকে নিয়ে কোন রকম তিনবেলা খেয়ে না খেয়ে চলে তার সংসার। তারই মধ্যে তার ৭ বছর বয়সী একমাত্র সন্তান আকাশ ভুগছে হার্টের সমস্যায়।

 

হার্টে ছিদ্র থাকায় দ্রুত সময়ের মধ্যে অপারেশন করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। আকাশ মা ছাড়া আর কোন কথাই বলতে পারে না। তবে ডাক্তারা বলেছেন অপারেশন করলে আকাশ সুস্থতাসহ কথা বলতে পারবে আরও আট-দশটা সুস্থ-সুন্দর শিশুদের মত। দিন যতই যাচ্ছে ততই অসুস্থ হয়ে পড়ছে সে। তার চিকিৎসার (অপারেশন) জন্য প্রয়োজন এখন ৪-৫ লাখ টাকার। অর্থের অভাবে অনিশ্চিত হয়ে পড়েছে আকাশের চিকিৎসা কার্যক্রম। নতুন করে জীবন গড়তে প্রয়োজন সবার সহযোগিতা।

 

এলাকাবাসী বলছেন, আকাশের মা সামেলা বেগম চা বিক্রি করে যে আয় করে তা দিয়ে আকাশসহ তিন জনের তিন বেলা ঠিক মত খাওয়াই জোটেনা সেখানে ছেলের চিকিৎসা করা যেন এক দুঃস্বপ্ন। তাই বিত্তবানদের সাহায্য করার অনুরোধ জানিয়েছেন তারাও।

 

আকাশের সাহায্য পাঠানো বা যোগাযোগের জন্য তার মায়ের মোবাইল নম্বর-০১৩০৪-৮৭৩৭২৬ (বিকাশ), সঞ্চয়ী হিসাব-২২০৪৬০১০১৩৯৬১ সামেলা আকাশ সোনালী ব্যাংক, গোয়ালন্দ বাজার শাখা, রাজবাড়ী।

 

ভোরের আকাশ/নি