logo
আপডেট : ৫ ডিসেম্বর, ২০২৩ ১৫:৫৭
কিশোরগঞ্জে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার
কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

গ্রেপ্তারকৃত আসামী জিয়া উদ্দিন

গত ফেব্রুয়ারি ২০০৬ সালে কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানাধীন হাতকাজলা নিবাসী মোঃ হারেছ মিয়ার মেয়ে রেখা আক্তার(২০) এর সাথে মোঃ হারেছ মিয়ার চাচাতো ভাইয়ের ছেলে আসামী জিয়া উদ্দিন(২৬), পিতা-আব্দুস সোবাহান এর ইসলামী শরীয়ত মোতাবেক বিবাহ হয়। বিবাহের পর হইতে আসামী জিয়া উদ্দিন(২৬) তার স্ত্রী ভিকটিম রেখা আক্তার(২০) কে নিয়ে শ্বশুর বাড়ীতে বসবাস শুরু করে।

 

বিবাহের এক দেড় মাস অতিবাহিত হতে না হতেই আসামী জিয়া উদ্দিন যৌতুকের জন্য ভিকটিম রেখা আক্তারকে মারপিঠ সহ শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করে। উক্ত নির্যাতনের বিষয়টি ভিকটিমের পিতা মাতার নিকট পরিলক্ষিত হলে ভিকটিমের পিতা মোঃ হারেছ মিয়া মেয়ের সুখের কথা চিন্তা করে তার বাড়ীর পাশেই ক্রয়কৃত একটি জায়গাতে ০১টি বাড়ী করিয়া দেয়।

 

কিন্তু তাতেও পাষন্ড স্বামী জিয়া উদ্দিনের যৌতুকের চাহিদা মিটে নাই। আরও যৌতুকের টাকা পয়সা আনার জন্য ভিকটিমের উপর শারীরিক ও মানসিক নির্যাতন সহ খুন করা হুমকি দিতে থাকে। বিভিন্ন তারিখ সময়ে ভিকটিম উক্ত নির্যাতনের বিষয়টি তাহার পিতা মাতার নিকট জানায়।

 

একপর্যায়ে গত ১৪/০৭/২০০৬ তারিখ রাত অনুমান ৮.০০ থেকে ৮.৩০ ঘটিকার সময় পাষন্ড স্বামী জিয়া উদ্দিন তার নিজ বসত ঘরে ধারালো দা দ্বারা তাহার স্ত্রী ভিকটিম রেখা আক্তার(২০) এর গলায় পোচাইয়া নৃশংসভাবে হত্যা করে ভিকটিমের পিতা-মাতা সহ আশপাশের সাক্ষীদের সম্মুখে পালিয়ে যায়।

 

উক্ত ঘটনায় ভিকটিমের পিতা মোঃ হারেছ মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ জেলার তাড়াইল থানায় একটি মামলা দায়ের করেন। যা তাড়াইল থানার মামলা নং-৪, তারিখ ১৫/০৭/২০০৬, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী ২০০৩) এর ১১(ক)।

 

উক্ত মামলাটি বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল আদালতে আসামীর বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় বিজ্ঞ আদালত গত ০১/০২/২০২১ইং তারিখ উক্ত মামলার একমাত্র আসামী জিয়া উদ্দিন, পিতা-আব্দুস সোবাহান, সাং-শ্যামপুর, থানা-মিঠামইন, জেলা-কিশোরগঞ্জ’কে মৃত্যুদন্ড প্রদান করে এবং ২৫,০০০/-(পঁচিশ হাজার) টাকা জরিমানা করেন।

 

সাজা থেকে বাঁচতে উক্ত আসামী কিশোরগঞ্জ ছেড়ে বিভিন্ন জায়গায় তার নাম ও ঠিকানা পরিবর্তন করে পালিয়ে বেড়াচ্ছিল। দীর্ঘ প্রচেষ্টার পর সোমবার ঢাকা মহানগরের কদমতলী থানাধীন মেরাজনগর এলাকা হইতে র‌্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোঃ আশরাফুল কবির এর নেতৃত্বে এবং র‌্যাব-১১ এর সহায়তায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত আসামী জিয়া উদ্দিন কে গ্রেপ্তার করে।

 

গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মিঠামইন থানায় প্রেরণ করা হচ্ছে।

 

ভোরের আকাশ/নি