logo
আপডেট : ১৩ ডিসেম্বর, ২০২৩ ১৪:৪২
আদালতের এজলাসে অগ্নি সংযোগ, ২ পুলিশ প্রত্যাহার
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

আদালতের এজলাসে অগ্নি সংযোগ, ২ পুলিশ প্রত্যাহার

খুলনার পাইকগাছা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এজলাস কক্ষে পেট্রোল দিয়ে অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কর্তব্যরত ২ পুলিশকে প্রত্যাহার করা হয়েছে।

 

বুধবার ভোর রাতে কে বা কারা এজলাস কক্ষের গ্লাস ভাংগা জানালা দিয়ে এটা ঘটিয়েছে বলে পরিদর্শকরা মন্তব্য করেছেন। বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 


জানা যায়, কোর্ট মসজিদে ফজরের নামাজ পড়ে ফেরার পথে আসবাবপত্র পোড়ার গন্ধ পেয়ে গ্রিল মিস্ত্রি জাহাঙ্গীর আলম এগিয়ে যান। এরপর তিনি গিয়ে দেখেন কোর্টের পুলিশ আগুন নিভাচ্ছেন। পরে বিষয়টি জানাজানি হলে পুলিশসহ প্রশাসনের লোকেরা ঘটনাস্থলে আসেন। এসময় এজলাস কক্ষে থাকা আসামী দাঁড়ানোর কাঠগড়া, চেয়ার ও সোফা পুড়ে যায়।

 


পাইকগাছা আইনজীবি সমিতির সভাপতি পঙ্কজ কুমার ধর বলেন, বুধবার সকাল ১০ টার দিকে তিনি সংবাদ পান কোর্ট এজলাসে এধরণের ঘটনা ঘটেছে। খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসীর আরেফীন, খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল-আমিন, ওসি পাইকগাছা মো. ওবাইদুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 


এসময় খুলনা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইুর রহমান জানান, নাশকতাকারীরা এটা ঘটিয়েছে, এটা নিশ্চিতভাবে বলা যায়।

 


জেলা প্রশাসক বলেন, যারা এঘটনায় জড়িত তারা আইনের হাত থেকে রক্ষা পাবেনা। বুধবার আদালতের কার্যক্রম বন্ধ ছিল। আদালত প্রাঙ্গনে রাতে ডিউটিরত এএসআই সোহেল ও পুলিশ কনস্টেবল মনিকে তাৎক্ষণিক বদলি করা হয়েছে বলে জানা গেছে।

 

 

ভোরের আকাশ/ সু