logo
আপডেট : ৩ জানুয়ারি, ২০২৪ ১৪:২৫
নওগাঁ-৩
তীব্র শীতে চলছে নৌকার প্রার্থীর বিরামহীন প্রচারণা
বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি

তীব্র শীতে চলছে নৌকার প্রার্থীর বিরামহীন প্রচারণা

নৌকার প্রার্থী সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন)

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে পুরোদমে বেজে উঠেছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ডামাঢোল। প্রচন্ড শীতকে উপক্ষো করে সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে পরিবর্তনের আশ্বাস দিয়ে ভোট প্রার্থনা করছেন নওগাঁ-৩ আসনের সরকার দলীয় প্রার্থী সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন)। তিনি যেখানেই প্রচারণায় যাচ্ছেন সেখানেই জমে উঠছে উৎসুক জনতার ভীড়। প্রতিটি এলাকার ওলিগলি পোস্টার ও ব্যানারে ছেঁয়ে গিয়েছে।

 


নওগাঁ-৩ আসন একটি ঐতিহাসিক আসন। দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ ঐতিহাসিক নিদর্শন পাহাড়পুর বৌদ্ধ বিহার নওগাঁ-৩ আসনের বদলগাছীতে অবস্থিত। নৌকার প্রার্থী সরকারের সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন) সরকারের দায়িত্বে থাকাবস্থায় নিজের এলাকার যোগাযোগ ব্যবস্থার আমুল উন্নয়নের পাশাপাশি সকল উন্নয়নমূলক কাজ'সহ পুরো নওগাঁ জেলার বিভিন্ন এলাকার অবকাঠামোগত উন্নয়নমূলক কাজগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় অগ্রাধিকার ভিত্তিতে সম্পন্ন করেছেন।

 

ফলে নিজের এলাকার পাশাপাশি পুরো নওগাঁবাসীর কাছে সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী'র একটি ভাবমূর্তি সৃষ্টি হয়েছে অনেক আগেই। নিজের বিদ্যাপীঠ বালুভরা আর.বি. উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে অত্যাধুনিক লাইব্রেরী, মক্তিযুদ্ধের সংগ্রহশালা ও দেশ-বিদেশের সহস্রাধিক জ্ঞানী, মনীরিষীসহ বিখ্যাত ব্যক্তিদের বিরল ছবির সংগ্রহ সৌরেন বাবুর সামাজিক কার্মকান্ডকে আরো বেশি সম্প্রসারিত করেছে।

 


তাই নির্বাচনকে সামনে রেখে বর্তমানে নির্বাচনী প্রচার-প্রচারণার কাজে ব্যস্ত সময় পার করছেন সরকারের সাবেক সিনিয়র সচিব সৌরেন্দ্র নাথ চক্রবর্ত্তী (সৌরেন)। নির্বাচনী আচরন বিধি মেনে রাতেও তিনি প্রতিটি এলাকার ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে আগামীর উন্নয়নশীল বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বদলে যাওয়ার বার্তা পৌছে দিয়ে ভোট প্রার্থনা করছেন। তারই ধারাবাহিকতায় বদলগাছী ও মহাদেবপুর উপজেলার বিভিন্ন গ্রামে বাড়ি বাড়ি গিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেছেন।

 

ভোরের আকাশ/ সু