logo
আপডেট : ৪ জানুয়ারি, ২০২৪ ১৪:৩৪
নিখোঁজের এক যুগ পর
ফের আলোচনায় সাবেক এমপি ইলিয়াস আলী
সিলেট ব্যুরো

ফের আলোচনায় সাবেক এমপি ইলিয়াস আলী

বিএনপির সাবেক এমপি এম. ইলিয়াস আলী

এক যুগ ধরে নিখোঁজ রয়েছেন বিএনপির প্রভাবশালী সাবেক কেন্দ্রীয় নেতা এম. ইলিয়াস আলী। তবুও, তার সংসদীয় আসনে (সিলেট-২) যেন সরব তিনি।

 

নিখোঁজ হওয়ার পর থেকে এই সংসদীয় এলাকার স্থানীয় সরকারের সব নির্বাচন এবং জাতীয় নির্বাচনে ইলিয়াস আলী ছিলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। কেবল তার নামের দোহাই দিয়েই ইতিপূর্বে অনায়াসে জনপ্রতিনিধি হয়েছেন অনেকে। ভোটের মাঠে আজও ইলিয়াস আলী ও তার পরিবারের বিস্তর প্রভাব লক্ষনীয়।

 


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন দলীয় ও স্বতন্ত্র মিলে সাত প্রার্থী। ভোটারদের কাছে টানতে দিচ্ছেন প্রতিশ্রুতির ফুলঝুড়ি। বিএনপি নির্বাচনে না থাকায় ভোটারদের সহানুভূতি পেতে প্রার্থীরা আলোচনায় টেনে এনেছেন নিখোঁজ ইলিয়াস আলীর নাম। বিএনপির বিশাল ভোট ব্যাংক টানতে ইলিয়াসকে প্রশংসায় ভাসাচ্ছেন বর্তমান সংসদ সদস্য ও গণফোরাম মনোনীত প্রার্থী মোকাব্বির খান, সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী ইয়াহ্ইয়া চৌধুরী, তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী আবদুর রব মল্লিক, এমনকি স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমানও ইলিয়াস আলীর প্রশংসায় মেতেছেন।

 


এ দিকে, এমপি হতে সিলেট-২ আসনে ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর নামে ভোট চেয়ে জনগণের সাথে প্রতারণা না করার আহবান জানিয়েছেন তার সহধর্মিণী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা।

 


প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল মধ্যরাতে ঢাকার বনানী এলাকা থেকে গাড়ীচালক আনসার আলীসহ নিখোঁজ হন বিএনপির তৎকালিন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম. ইলিয়াস আলী। এরপর থেকে আর সন্ধান মেলেনি তাদের।

 

ভোরের আকাশ/ সু