logo
আপডেট : ৫ জানুয়ারি, ২০২৪ ১৩:১৪
রংপুরে ৩ হেভিওয়েট প্রার্থীর শেষ প্রচার
রংপুর ব্যুরো

রংপুরে ৩ হেভিওয়েট প্রার্থীর শেষ প্রচার

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি,স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার শেষ হয়েছে আজ শুক্রবার সকাল ৮টায়। তবে প্রার্থীরা বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে তাদের প্রচার-প্রচারণা শেষ করেছেন বৃহস্পতিবার। সেদিন সকাল থেকে রাত অবধি নিজ নির্বাচনী এলাকায় গণসংযোগ, মিছিল, পথসভা করে মাঠ চষে বেড়িয়েছেন তারা।

 


স্থানীয়রা বলছেন, এবারের নির্বাচন নিরপেক্ষ হবে। অন্যান্য বারের চেয়ে এবারের নির্বাচনে সবাই ভোটমুখী। অধীর আগ্রহে ভোট দেয়ার অপেক্ষায় বসে আছেন সাধারণ ভোটাররা। ৭ জানুয়ারি ভোটারদের পছন্দ মত প্রার্থীকে ভোট দিয়ে এমপি নির্বাচিত করবেন।

 


এলাকার উন্নয়নে আগামী ৭ জানুয়ারী নিজ প্রতীকে ভোট চেয়েছেন প্রার্থীরা। শেষ প্রচারণার মাইকিং ও প্রার্থীদের কর্মী-সমর্থকদের মিছিলে সরগরম ছিল রংপুরের ৬টি সংসদীয় আসন। নেতাকর্মী ও সমর্থকরা মেতে ছিল আনন্দ-উল্লাসে। তাই শেষ প্রচার পরিণত হয়েছিল তাদের উৎসবে। এসব আসনে প্রতিদ্বন্দ্বিতায় থাকা ৩ জন হেভিওয়েট প্রার্থী শেষ প্রচারে ব্যস্ত সময় পার করেছেন।

 


রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে লড়ছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি। রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে আওয়ামী লীগের প্রার্থী জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি দিনভর পীরগঞ্জের রায়পুর ইউনিয়ন ও মদনখালী ইউনিয়নে গণসংযোগ ও পথসভা করেছেন।

 


রিটার্নিং কর্মকর্তা ও রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, শান্তিপূর্ণ পরিবেশে প্রার্থীরা তাদের প্রচার-প্রচারণা চালিয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা ভোটগ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করছি। আশাকরি সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আগামী ৭ জানুয়ারী ভোটাররা ভোট কেন্দ্রে এসে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরে যেতে পারবেন।

 

ভোরের আকাশ/ সু