logo
আপডেট : ৫ জানুয়ারি, ২০২৪ ১৮:৩২
ব্রাহ্মণবাড়িয়া-৩
নির্বাচন সুষ্ঠু হবার সম্ভাবনা ফিফটি-ফিফটি: বিএনএম প্রার্থী
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

নির্বাচন সুষ্ঠু হবার সম্ভাবনা ফিফটি-ফিফটি: বিএনএম প্রার্থী

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বিএনএম প্রার্থী জামাল রানা

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে নির্বাচন সুষ্ঠু হওয়ার হার ফিফটি-ফিফটি বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) প্রার্থী শাহ জামাল রানা।

 

শুক্রবার (৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

 

অতীতের নির্বাচনের ইতিহাসের কারণে মনে হয় না শতভাগ সুষ্ঠু হবে বলেও মন্তব্য করেন তিনি। বিএনএম'র আগে জাতীয় পার্টির রাজনীতিতে যুক্ত ছিলেন। তিনি মোহামেডান স্পোর্টিং ক্লাবের পরিচালক।

 

সাংবাদিকদের প্রশ্নের জবাবে জামাল রানা বলেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনে নির্বাচন সুষ্ঠু হবার সম্ভাবনা ফিফটি-ফিফটি। অতীতের নির্বাচনের ইতিহাসের কারণে মনে হয় না শতভাগ সুষ্ঠু হবে। আর অতীতের নির্বাচনের ইতিহাস আপনারা সবাই জানেন। সব আমার মুখ দিয়ে কেন বলাবেন? আপনারা (সাংবাদিক) সব জানেন। এছাড়া প্রার্থীদের নির্বাচনী প্রচারণা চলাকালে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের স্বতন্ত্র প্রার্থী লায়ন ফিরোজুর রহমান ওলিও'র নির্বাচনী কার্যালয় এবং সমর্থকের গাড়ি ভাঙচুরের ঘটনাও সুষ্ঠু ভোটের পরিবেশের অন্তরায় বলে মনে করেন জামাল রানা।

 

তবে নিজের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী জামাল রানা বলেন, প্রচার-প্রচারণায় ব্যাপক সাড়া পাচ্ছি। আমার পক্ষে জোয়ার সৃষ্টি হয়েছে। নির্বাচনী এলাকায় বিচরণে মনে হয়ছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে হবে। নির্বাচন কমিশনের এ সংক্রান্ত আশ্বাসে ভোটাররা আশ্বস্ত হয়েছেন। ভোটে জয়ী হতে পারলে মাদক-সন্ত্রাস নির্মূলের পাশাপাশি বেকারত্ব দূরীকরণে ব্রাহ্মণবাড়িয়ায় শিল্পকারখানা স্থাপনে কার্যকরী পদক্ষেপ নেবেন বলেও সংবাদ সম্মেলনে উল্লেখ করেন তিনি।

 

নির্বাচন শতভাগ সুষ্ঠু হওয়া নিয়ে প্রার্থীর সংশয়ের বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. হাবিবুর রহমান জানান, সংশয় বা দুশ্চিন্তাগ্রস্ত হওয়ার কোনো কারণ নেই। শতভাগ সুষ্ঠু নির্বাচন হবে। যতগুলো ঘটনা (ভাঙচুর) ঘটেছে, প্রত্যেক ঘটনায় ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

ভোরের আকাশ/ সু