logo
আপডেট : ৭ জানুয়ারি, ২০২৪ ১১:৪৪
ভোট দিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী
শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

ভোট দিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

ভোট দিলেন চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী

বাংলাদেশ জাতীয় সংসদের চিফ হুইপ, মাদারীপুর-১ আসনের নৌকার প্রার্থী নূর-ই-আলম চৌধুরী রোববার সকাল ৮ টার দিকে ভোট দিয়েছেন। সকালে মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরী (দাদা ভাই) এর কবর জিয়ারত শেষে তার নিজ এলাকার ৪৯ নং দত্তপাড়া তাহেরুন্নেছা একাডেমী ভোট কেন্দ্রে প্রথম ভোট প্রদান করেন তিনি।

 


জানা গেছে,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-১আসনের শিবচরে নৌকার প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন জাতীয় সংসদের চিফ হুইপ এবং এই আসনের সংসদ সদস্য নূর-ই- আলম চৌধুরী।

 


রোববার সকালে দত্তপাড়া ৪৯ নং কেন্দ্রে ভোট দিতে আসেন তিনি। ভোট দিতে সকালেই কেন্দ্রে এসে হাজির হন সাধারণ ভোটাররা। এসময় চিফ হুইপ ও তার পরিবারের সদস্যরা ভোট প্রদান করেন। এরপর মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরীসহ স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীরা ভোট প্রদান করেন।

 


ভোট প্রদান শেষে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন,‘এই ভোট গণতন্ত্র রক্ষা করার ভোট, সংবিধান রক্ষা করার ভোট। এই ভোট সকল ষড়যন্ত্রকে প্রতিহত করার ভোট। আমার বিশ্বাস সকল ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন। এই ভোটের মাধ্যমে জনগণ মাননীয় প্রধানমন্ত্রীকে আবারও ক্ষমতায় বসাবে।'

 


নির্বাচন কমিশন সূত্র জানায়, মাদারীপুর-১ আসনে নির্বাচনে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী নূর-ই আলম চৌধুরী লিটন, জাতীয় পার্টির প্রার্থী মোতাহার হোসেন সিদ্দিক, বাংলাদেশ তরিকত ফেডারেশন তোফাজ্জেল হোসেন খান। শিবচর উপজেলার ১৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত মাদারীপুর-১ আসন। এখানে মোট ভোটার ৩ লাখ ১ হাজার ৯৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৩৭৯ জন, ১ লাখ ৪৩ হাজার ৭১৩ জন নারী ভোটার ও হিজড়া ৩ জন।

 


দত্তপাড়া ৪৯ নং তাহেরুন নেছা একাডেমী ভোট কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তা মো.রফিকুল ইসলাম জানান,‘এই কেন্দ্রে ৩৫ শত ৬৫ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৮শত ১০ এবং নারী ভোটার ১৭শত ৫৫ জন।'

 

ভোরের আকাশ/ সু