logo
আপডেট : ১৩ জানুয়ারি, ২০২৪ ১৭:৩৩
দেশের সর্বনিম্ন তাপমাত্রা নীলফামারীতে, বিমান ওঠানামা বন্ধ
সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

দেশের সর্বনিম্ন তাপমাত্রা নীলফামারীতে, বিমান ওঠানামা বন্ধ

নীলফামারীর সৈয়দপুরে শনিবার তাপমাত্রা নেমেছে ৯ ডিগ্রি সেলসিয়াসে। ফলে কনকনে ঠান্ডায় জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। ঘন কুয়াশার কারণে বিমানবন্দরে কোনো ফ্লাইট ওঠানামা করতে পারেনি। বেলা ১২টা পর্যন্ত বেসরকারি তিনটি ফ্লাইটের ঢাকাগামী দুই শতাধিক যাত্রী আটকা পড়েছে।

 

সৈয়দপুর বিমানবন্দর ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ জানান, ইউএস-বাংলার দুইটি এবং নভো এয়ারের একটি ফ্লাইট ঢাকা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়ন করেনি। সকাল থেকে এখন পর্যন্ত সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করার সময়সূচি ছিল। আকাশে ঘন কুয়াশা কেটে গেলে ফ্লাইট চলাচল স্বাভাবিক হবে।

 


সকাল থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মতো কুয়াশা পড়ছে। দিনের বেলায়ও যানবাহনগুলো হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে। সেই সাথে মৃদু শৈত্যপ্রবাহের কারণে জন জীবনে দেখা দিয়েছে ভোগান্তি। কর্মজীবী মানুষ পড়েছে বিপাকে। হতদরিদ্র দিনমজুর ও ছিন্নমূল জনগোষ্ঠী সবচেয়ে দুর্ভোগ পোহাচ্ছে। সেই সাথে পশু পাখিও দূরাবস্থার শিকার।

 


এদিকে শীত জনিত রোগের কারণে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। শনিবার সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে অনেক রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ডায়েরিয়ায় আক্রান্ত ৬ শিশু ও ৬ জন পুরুষ। আর নিউমোনিয়ায় ৬ এবং শ্বাসকষ্টের রোগী রয়েছেন ৪ জন। হাসপাতালের আরএমও নাজমুল হুদা এই তথ্য জানিয়েছেন।

 

ভোরের আকাশ/ সু