logo
আপডেট : ৫ ফেব্রুয়ারি, ২০২৪ ১২:৪৬
অবৈধভাবে মাটি উত্তোলনের অপরাধে জরিমানা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

অবৈধভাবে মাটি উত্তোলনের অপরাধে জরিমানা

তিতাস নদীর পাড় থেকে অবৈধভাবে মাটি উত্তোলন

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে তিতাস নদীর পাড় থেকে অবৈধভাবে মাটি উত্তোলনের অপরাধে একজনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
 
 
রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বগডহর তিতাস নদীর পাড় এলাকায় অভিযান পরিচালনা করে জরিমানা করেন, নবীনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান। জরিমানাপ্রাপ্ত মানিক মিয়া উপজেলার চিত্রি এলাকার খুরশিদ মিয়ার ছেলে।
 
 
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী নবীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান জানান, কিছু প্রভাবশালী ভূমিখেকো চক্র নবীনগর উপজেলার বিভিন্ন জায়গায় সরকারি ও মালিকানাধীন কৃষি জমি ও নদীর পাড় থেকে অবৈধভাবে মাটি কেটে অন্যত্র বিক্রি করছিলেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে উপজেলার বগডহর তিতাস নদীর পাড় এলাকায় অভিযান পরিচালনা করে মানিক মিয়া নামের একজনকে আটক করা হয়।
 
 
পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী মানিক মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে সে আর অবৈধভাবে মাটি কাটবে না বলে মুচলেকা দেয়। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান ম্যাজিস্ট্রেট।
 
 
ভোরের আকাশ/ সু