logo
আপডেট : ৬ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:৫৪
আ.লীগ নেতার বাড়ীতে গুলি ও অগ্নিসংযোগের অভিযোগ
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

আ.লীগ নেতার বাড়ীতে গুলি ও অগ্নিসংযোগের অভিযোগ

গাজীপুরের শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লার বাড়ীতে দুর্বত্তদের গুলি ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোররাত পৌনে ৩ টায় শ্রীপুর পৌরসভার দক্ষিণ ভাংনাহাটি ওই আওয়ামীলীগ নেতার বাড়ীতে এ ঘটনা ঘটে।

 

ঘটনার পর খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


শ্রীপুর থানার ওসি এবং নূরে আলম মোল্লা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা জানান, সোমবার দিবাগত রাত ১২.১৮ মিনিটে শ্রীপুর পৌরসভার বৈরাগীরচালা (খান বাড়ী) এলাকার বোরহান উদ্দিন খানের ছেলে আকতার হোসেন খান তাকে (০১৭১১-১০ ৮৪ ৪৬) নম্বর থেকে ফোন দিয়ে বলে ‘আমি আকতার খান, আপনি বাহিরে আসেন একটু জরুরী কথা আছে।’ এসময় তিনি বলেন ‘এখন রাত প্রায় ১২ টার উপরে বাজে। আগামীকাল সকালে আসেন।’ এ কথা বলা মাত্রই আকতার তাকে মেরে ফেলার হুমকি দিতে থাকে। তখন নূরে আলম বলেন, ‘আমাকে তুমি মেরে ফেলবা কনে? আমি কি ভাইসা আইছি।’ তখন আকতার ওই নেতাকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এ

 

ক পর্যায়ে তার সাথে থাকা অপর এক ব্যাক্তি তার কাছ থেকে মোবাইল নিয়ে বিভিন্ন ভাষায় গালিগালাজ করেন। পরে রাত ১২ টা ২৯ মিনিটে ওই নেতার বাড়ীর সামনে গুলির শব্দ শুনে তিনি বাইরে বের হলে কাউকে দেখতে পাননি। এরপর প্রায় আড়াই ঘন্টা পর রাত পৌনে ৩ টায় তার বাড়ীতে ১০ রাউন্ড গুলি করে দুর্বৃত্তরা। এক পর্যায়ে তারা বাড়ীর কলাপসিবল গেটের ফাঁক দিয়ে বাড়ীর বারান্দায় পালিত বিভিন্ন পোষা পাখির খাঁচায় পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে দেয়। জরুরী সেবা ৯৯৯ এর মাধ্যমে খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ভোরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


তিনি আরো বলেন, শ্রীপুর থানার এসআই রায়হান ঘটনাস্থলে এসে ৬ রাউন্ড গুলি নিয়ে গেছে। দুর্বৃত্তদের দেওয়া গুলি সিসিটিভি ফুটেজে স্পষ্ট দেখা গিয়েছে। এসময় তারা বাড়ীর গেটের সামনে একটি ২ লিটার ও ২০০ মিলি পেপসির দুইটি বোতলে অকটেন অথবা পেট্রোল জাতীয় কিছু ফেলে রেখে যায়। সকালে বাড়ীর আশপাশ থেকে আরো ৪ রাউন্ড গুলি ও অল্প পরিমাণ পেট্রোলসহ দুইটি পেপসির বোতল পাওয়া যায়।


অভিযুক্ত আকতার হোসেন খানের নম্বরে ফোন দিলে বন্ধ থাকায় এ বিষয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।


ঘটনাস্থল পরিদর্শন করা শ্রীপুর থানার এসআই রায়হানের বক্তব্য নেওয়ার জন্য ফোন দিলে তিনি সাংবাদিক পরিচয় শুনে বলেন, ‘আমি নাইট করেছি, আপনি এখন ফোন দিলেন কেন?’ পরে তিনি লাইন কেটে দেন।


শ্রীপুর থানার ওসি শাহ জামান জানান, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গুলি বা গুলির খোসা ঘটনাস্থলে পাওয়া গেছে কিনা জিজ্ঞাসা করলে তিনি বলেন, ‘বিষয়টি তদন্ত করা হচ্ছে।’

 

ভোরের আকাশ/ সু