logo
আপডেট : ৭ ফেব্রুয়ারি, ২০২৪ ১১:৫৮
মাদ্রাসার ছাত্র
পাইপ বেয়ে পালাতে গিয়ে ৬ তলায় আটকা
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

পাইপ বেয়ে পালাতে গিয়ে ৬ তলায় আটকা

জহিরুলকে উদ্ধারকালে ফায়ার সার্ভিস

ব্রাহ্মণবাড়িয়ায় মাদ্রাসা থেকে পাইপ বেয়ে পালিয়ে যাওয়ার সময় পাইপে আটকা পড়ে জহিরুল ইসলাম (১০) নামের এক ছাত্র। তাকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। মঙ্গলবার বিকেলে পৌর এলাকার খৈয়রাসার সালমা সাঈদ তাহফিজুল কোরআন মাদ্রাসার ৭ তলা ভবনের ৬ তলা থেকে তাকে উদ্ধার করা হয়।


ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, ওই মাদ্রাসার নাজেরা বিভাগের ছাত্র জহিরুল ইসলাম। তিনি বিকেলের দিকে পালিয়ে যাওয়ার জন্য ৭ তলা থেকে পাইপ বেয়ে নামতে শুরু করে। কিন্তু ৬ তলা পর্যন্ত এসে আটকে যান তিনি। বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় এক ব্যক্তি ফায়ার সার্ভিসকে খবর দেয়। বেলা ৩টার দিকে ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে তাকে নামিয়ে আনেন। প্রায় ২০ মিনিটের চেষ্টায় ফায়ার ফাইটার মো. আলমগীর হোসাইন তাকে নিয়ে নিচে নামিয়ে আনেন।


জহিরুলের বাড়ি জেলার সরাইল উপজেলার কালীকচ্ছ গ্রামে। পালিয়ে সে মায়ের কাছে যেতে চেয়েছিল বলে জানিয়েছে শিশুটি।


ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নিউটন দাস বলেন, শিশুটির শারীরিক অবস্থা ভালো আছে। আমরা উদ্ধার অভিযান শেষ করেছি।


এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুমন বনিক জানান, শিশুটির বাড়ি জেলার সরাইল উপজেলা সদরে। ১ বছর ধরে তিনি মাদ্রাসায় থেকে পড়াশোনা করছেন।


শিশু জহিরুল জানান, তার বাবা ও মায়ের মধ্যে সম্পর্ক নেই। বাবা অন্যত্র বিয়ে করেছে, তাই তার মা একা থাকে। এ নিয়ে তার মানসিক সমস্যা হচ্ছিল। তাই সে মাদ্রাসা থেকে পালিয়ে তার মায়ের কাছে যেতে চেয়েছিল।


শিশু জহিরুল বর্তমানে পুলিশ হেফাজতে আছে। তার পরিবারকে খবর দেওয়া হয়েছে।

 

ভোরের আকাশ/ সু