logo
আপডেট : ৭ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:১১
জনসম্পৃক্ততায় সবার চেয়ে এগিয়ে মসিক মেয়র টিটু
ময়মনসিংহ প্রতিনিধি

জনসম্পৃক্ততায় সবার চেয়ে এগিয়ে মসিক মেয়র টিটু

সকল শ্রেনী-পেশার মানুষের সাথে সার্বক্ষণিক যোগাযোগ, যে কারো ডাকে সাড়া দিয়ে নাগরিকের বিপদ-আপদে পাশে থাকা এবং সকল সামাজিক-পারিবারিক অনুষ্ঠানের আমন্ত্রণে উপস্থিত থাকার চেষ্টা করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রথম মেয়র মেয়র মো. ইকরামুল হক টিটু।

 

আগামী ৯ মার্চের দ্বিতীয় সিটি কর্পোরেশন নির্বাচনেও একজন মেয়র পদপ্রার্থী তিনি। বিভিন্ন প্রতিবন্ধকতা নিয়েও সিটি কর্পোরেশনকে এগিয়ে নেওয়ার চেষ্টা ছিলো তার। তবে একজন প্রার্থী হিসেবে ইকরামুল হক টিটুর জনসম্পৃক্ততা এবং সকল নাগরিকে ’নিজের মানুষ’ হয়ে উঠতে পারাকেই নির্বাচনের মাঠে তার সবচেয়ে বড় শক্তি হিসেবে দেখা হচ্ছে।

 

অফিস, বাসা বা চলার পথে ময়মনসিংহ শহরের যেকোন স্থানে ইকরামুল হক টিটুর সাথে দেখা করা যায়। তিনি সকলের কথা মন দিয়ে শোনেন, সাধ্য অনুযায়ী সহযোগিতা করার চেষ্টা করেন। তার এই প্রচেষ্টার মধ্যে কোন আন্তরিকতার কোন ঘাটতি নাগরিকদের কখনো চোখে পড়ে না।

 

নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে করোনার ঝুঁকিপূর্ণ সময়ে নিজের জীবনে মায়া না করে দায়িত্ব পালন করেছেন ইকরামুল হক টিটু। এ বিষয়টিও ভোটে প্রভাব রাখবে বলে মনে করছেন অনেকে। কারন সে সময়ে মেয়র টিটু ছাড়া অন্য জনপ্রতিনিধিদের কার্যক্ষেত্রে খুব একটা দেখতে পায়নি নাগরিকগণ।

 

ইকরামুল হক টিটুকে তার মেয়াদকালে করোনা মহামারি ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের নেতিবাচক প্রভাব মোকাবেলা করে সিটি কর্পোরেশনকে এগিয়ে নিতে হয়েছে। তার সময়ে সিটি কর্পোরেশনের সড়কবাতি স্থাপনে ৪৯ কোটি টাকা, সড়ক উন্নয়নে ৪৮ কোটি টাকার কাজ শেষ হয়েছে এবং ১৫৭৫ কোটি টাকার সড়ক ড্রেন সহ অবকাঠামো নির্মাণকাজ চলমান রয়েছে।

 

চলমান এসব সড়ক ও ড্রেন নির্মাণ কাজ নগরবাসীর স্বাচ্ছন্দে সাময়িক অসুবিধা তৈরি করলেও, কাজগুলো শেষ হলে শহরের যোগাযোগ ও ড্রেনেজ অবকাঠামোর ব্যপক পরিবর্তন সাধিত হবে। ইকরামুল হক টিটু জানান, ১৫৭৫ কোটি টাকার প্রকল্পে ৩০০ কোটি টাকার কাজ সম্পূর্ণ হয়েছে। আরও প্রায় ১২শত কোটি টাকার কাজ সম্পন্ন হবে। এসব কাজ শেষ হলে শহর জনগণের প্রত্যাশাকে পূরণ করতে অনেকটাই সমর্থ হবে।

 

ভোরের আকাশ/ সু