logo
আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১৯:৫৬
World defence show পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

World defence show পরিদর্শন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত World defence show 2024 পরিদর্শন করেন। তিনি World defence show এর বিভিন্ন দেশের প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

 

সৌদি সরকারের আমন্ত্রণে ৪ ফেব্রুয়ারি থেকে আজ পর্যন্ত অনুষ্ঠিত এ World Defence Show তে মন্ত্রী সৌদি সরকারের রাষ্ট্রীয় অতিথি হিসেবে বর্তমানে সেখানে অবস্থান করছেন।

 

পরিদর্শনকালে সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

 

World defence show পরিদর্শন শেষে ০৬ ফেব্রুয়ারি মন্ত্রী সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কার্যক্রম পরিদর্শন করেন এবং প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা ও সমস্যাগুলোর সমাধান নিয়ে দূতাবাসের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। মন্ত্রী সৌদি আরবে অবস্থানরত প্রায় ৩০ লক্ষ প্রবাসী বাংলাদেশিদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আরো তৎপর হওয়ার জন্য এবং তাঁরা যেন সঠিক সময়ে পাসপোর্টসহ অন্যান্য সেবাগুলো সহজে পায় সে ব্যপারে আরো সচেতন হওয়ার জন্য দূতাবাসের কর্মকর্তাদের নির্দেশনা দেন।

 

পরবর্তীতে আসাদুজ্জামান খান জেদ্দায় বাংলাদেশ কনস্যূলেট অফিসও পরিদর্শন করেন। জেদ্দা কনস্যূলেট অফিস পরিদর্শনকালে সৌদিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী উপস্থিত ছিলেন।

 

সফরকালে মন্ত্রী পবিত্র উমরা পালন করে এবং মদিনায় হযরত মোহাম্মদ (স.) এর পবিত্র রওজা মুবারক জেয়ারত করে আগামী ১১ ফেব্রুয়ারি দেশে ফিরে আসবেন।

 

ভোরের আকাশ/ সু