logo
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২৪ ১৪:৫০
আইন শৃঙ্খলা রক্ষায় সফল ওসি কামাল
সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

আইন শৃঙ্খলা রক্ষায় সফল ওসি কামাল

ওসি মো. কামাল উদ্দিন পিপিএম

সীতাকুণ্ডে আইন শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখছেন ওসি কামাল উদ্দিন পিপিএম। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অল্প কয়েক দিন পূর্বে দক্ষিণ চট্টগ্রামের বাশঁখালী থানা হতে বদলী হয়ে সীতাকুণ্ড থানায় যোগদানের পরপরই সীতাকুণ্ডের আইন শৃঙ্খলা রক্ষায় অনন্য অবদান রাখেন তিনি।


৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনে উপজেলায় অবস্থিত ৯২টি কেন্দ্রের কোথাও কোন গোলযোগ হয় নি। উপজেলায় নির্বাচন অবাধ উৎসবমুখর ও শান্তিপূর্ণ করতে ওসির কৌশলগত ভূমিকা ছিল খুবই ইতিবাচক। যা সর্বমহলে প্রশংসিত হয়েছে।


২৫ জানুয়ারি দুপুর সাড়ে ১২ টায় বর্ণিল অনষ্ঠানের মাধ্যমে ফৌজদারহাট-বন্দর সংযোগ সড়ক সংলগ্ন ডিসি পার্কে মাসব্যাপী ফুল উৎসবের শুভ উদ্বোধন করেন, মন্ত্রী পরিষদ সচিব মো. মাহবুব হোসেন। চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মো. ফখরুজ্জামান সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেজবাহ উদ্দিন চৌধুরী, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, সীতাকুণ্ড ইউএনও কে.এম রফিকুল ইসলাম এবং সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আলা উদ্দিন।


ফুল উৎসব চলবে আগামী ২৩ ফেব্রয়ারী পর্যন্ত। আর ডিসি পার্কের মাসব্যাপী বর্ণিল এ ফুল উৎসবে সার্বিক আইন শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছেন সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিন পিপিএম। সীতাকুণ্ড থানা প্রশাসনের নিরলস প্রচেষ্টায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত হাজার হাজার ফুলপ্রেমীরা নিরাপদে নিজ নিজ গন্তব্যে ফিরে গেছেন।


সীতাকুণ্ড থানা প্রশাসনের এমন প্রশংসিত উদ্যোগে এ পর্যন্ত পার্ক এলাকায় কোন অপ্রীতিকর ঘটনার খবর গণমাধ্যমের শিরোনাম হওয়ার সুযোগ সৃষ্টি হয়নি।


সীতাকুণ্ড মডেল থানার ওসি মো. কামাল উদ্দিন পিপিএম বলেন, আইন ভঙ্গকারীদের সাথে কোন আপোষ নেই। উপজেলার সার্বিক আইন শৃঙ্খলা রক্ষায় যা যা প্রয়োজন তা অবশ্যই করা হবে। আগামী মাসে মাহে রমজান ও সনাতন ধর্মাবলম্বীদের শিব চর্তুদশী মেলায় দেশ-বিদেশ থেকে আগত তীর্থ যাত্রীদের সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ভোরের আকাশ/ সু