logo
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:১৬
বাসে বেপরোয়া ছিনতাইকারী চক্র
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

বাসে বেপরোয়া ছিনতাইকারী চক্র

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বেড়েই চলেছে চলন্ত বাসে ছিনতাই। দিনে কিংবা রাতে, ঢাকা-ময়মনসিংহ সড়কের পথচারী ও বাসযাত্রীদের আতঙ্ক হলো ছিনতাইকারীরা। ভোররাতে খালি বাস নিয়ে ছিনতাই করেন প্রতি নিয়তই। ঢাকা-ময়মনসিংহ সড়কে বাসে তুলে যাত্রীকে মারধর ও ছুরিকাঘাত করে টাকা ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। ভোর সাড়ে চারটা থেকে পৌনে পাঁচটার মধ্যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনা বাজার এঘটনা ঘটে।


শ্রীপুর উপজেলার নগর হাওলা গ্রামের আলম মিয়া রোববার ঢাকা যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় ভোর পৌনে পাঁচটার দিকে, জৈনা বাজার এসে বাসে উঠার পর কিছুদূর যাওয়ার পরেই বাসে থাকা কয়েকজন তাকে গলায় গামছা লাগিয়ে টান দেয় এবং মারধর করে টাকা ও মোবাইল নিয়ে চলে যায়।

 

এর আগেও শুক্রবার ভোর পৌনে চারটা থেকে সাড়ে পাঁচটার মধ্যে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনা বাজার থেকে গাজীপুর যাওয়ার উদ্দেশে সিরাজ মিয়া নামে এক মুদি ব্যবসায়ী জৈনা বাজার থেকে একটি অজ্ঞাত নম্বরের বাসে ওঠেন। তিনি জৈনা বাজার আমিন সুপার মার্কেটের একটি মুদি দোকানের মালিক। এরপরই বাসের ভেতরে থাকা ছিনতাইকারীরা বাসের দরজা বন্ধ করে পরিকল্পিতভাবে যাত্রীকে মারধর ও ছুরিকাঘাত করে টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।


সিরাজ মিয়া বলেন, আমি একজন মুদি ও মুনিহারী ব্যবসায়ী। শুক্রবার ভোর ৫টা ৩০ মিনিটের সময় আমি, আমার ব্যবসায়িক মালামাল ক্রয় করার জন্য জৈনা বাজার থেকে গাজীপুর যাওয়ার উদ্দেশ্যে রওনা হই এবং জৈনা বাজার থেকে একটি অজ্ঞাতনামা বাসে উঠে মাওনা চৌরাস্তা এলাকায় পৌছা মাত্রই উক্ত বাসে থাকা অজ্ঞাতনামা ৪/৫ জন দুস্কৃতিকারী বিবাদী আমার গলায় গামছা দিয়া সিটের সাথে বেঁধে এলোপাথারি কিল, ঘুষি, লাথি মারে।

 

আমার পরিহিত জ্যাকেটের বুক পকেটে থাকা ব্যবসায়ীক মালামাল ক্রয়ের নগদ ৫০ হাজার টাকা এবং আমার ব্যবহৃত একটি মোবাইল যার মূল্য ২০,৯৯০ টাকা জোরপূর্বক কেরে নেয়। এরপর ২নং সিএন্ডবি বাজারের আনুমানিক ১০০ গজ সামনে উক্ত বাস হাল্কা ব্রেক করে বাস থেকে ধাক্কা দিয়ে পাকা রাস্তায় ফেলে চলে যায়। যার ফলে আমার হাতে, পায়েসহ শরীরের বিভিন্নস্থানে ছিড়ে রক্তাক্ত এবং জখম হই।

 

পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করি।

 

ভোরের আকাশ/ সু