logo
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ১৭:১২
টঙ্গীতে গুদামে অগ্নিকাণ্ড, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে
গাজীপুর প্রতিনিধি

টঙ্গীতে গুদামে অগ্নিকাণ্ড, দেড় ঘণ্টা পর নিয়ন্ত্রণে

গাজীপুরের টঙ্গীতে মরিয়ম ম্যানশন নামের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে ছয়জন সামান্য অগ্নিদগ্ধ হন। টঙ্গী ও উত্তরা ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

 

আজ বুধবার ভোর সাড়ে ৫টায় টঙ্গী বাজার এলাকার মরিয়ম ম্যানশন নামের সাততলা ভবনে এ ঘটনা ঘটে। এতে দগ্ধদের মধ্যে রয়েছেন ব্যবসায়ী লিখন, লিটন, রাকিব, সাগর, রোমান ও মনোয়ারুল। তাদের কারো হাত, মাথার চুল ও পা আগুনে সামান্য ঝলসে গেছে। তারা স্থানীয় ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।


স্থানীয়রা জানান, টঙ্গী বাজার এলাকায় মরিয়ম ম্যানশন নামের একটি সাততলা ভবনের দ্বিতীয় তলায় একটি প্রাইভেট ব্যাংক তাদের কার্যক্রম পরিচালনা করে। ভবনের বাকি অংশ স্থানীয় ব্যবসায়ীরা গুদাম হিসেবে মালামাল মজুদ করেন। বুধবার ভোর ৫টার দিকে ওই ভবনের ৪ তলায় আগুন দেখতে পেয়ে স্থানীয়রা নেভানোর চেষ্টা করেন।

 

পরে আগুন ৫ ও ৬ তলায় ছড়িয়ে পড়লে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট এসে ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় আফরিন ট্রেডার্সের মালিক মো. সোহেল ও মনির হোসেনসহ ১০ ব্যবসায়ীর গুদামজাত করা কয়েক কোটি টাকার মালামালের ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানা গেছে।


ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৩ উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শফিকুল ইসলাম জানান, ভোরে সাড়ে ৫টার দিকে ভবনে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ৫টা ৪৭ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করেন। সর্বশেষ সকাল ৭টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

 

ভোরের আকাশ/ সু